যে কারণে মুসলিম হয়েও সিঁদুর পরে সংসদে নুসরাত

111
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

পশ্চিমবঙ্গের বসিরহাট লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেসের টিকেটে ভোটে লড়ে জয়ী হন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান । এরপর মুসলিম ধর্মের অনুসারী হয়েও বিয়ে করেছেন অমুসলিম ব্যক্তি নিখিলকে। ঘটনা এখানেই থেমে নেই। সিঁথিতে সিঁদুর পরে সংসদে গিয়েছেন তিনি। শুধু তাই নয়, শপথ বাক্য পাঠ করার সময়ে বলেছেন ‘বন্দেমাতরম’।

এসব ঘটনায় সরব হয়েছেন ভারতের কট্টরপন্থীরা। এ বিষয়ে এত দিন চুপ ছিলেন নুসরাত জাহান। অবশেষে জবাব দিয়েছেন তিনি। নুসরাত জানিয়েছেন, তিনি ধর্মনিরপেক্ষ ভারতের নাগরিক। সমন্বিত ভারতের প্রতিনিধিত্ব করছেন তিনি।

নুসরাত জাহান বলেন, একটি সমন্বিত ভারতকে প্রতিনিধিত্ব করছি আমি, যা জাতপাত ও ধর্মের বাধার অনেক ঊর্ধ্বে।

এদিকে, টুইটারে নুসরাত জাহান লিখেছেন, যেকোনো ধর্মের উগ্র মানসিকতার মন্তব্যে কান দেওয়া বা প্রত্যুত্তরে প্রতিক্রিয়া প্রদান করা কেবল ঘৃণা ও হিংসার সৃষ্টি করে। ইতিহাস এর সাক্ষী।

নুসরাত জানান, সব ধর্মকেই সম্মানও করেন তিনি।

তিনি বলেন, আমি এখনও একজন মুসলিমই। আর আমি কী পরব বা পরব না এই নিয়ে কারোরই কোনও মন্তব্য করা উচিত নয়। আস্থা পোশাক পরিচ্ছদের অনেক ঊর্ধ্বে, এটা পুরোটাই বিশ্বাস। সকল ধর্মের মূল্যবান মতবাদ নিজের মতো করে চর্চা করার উপরেই নির্ভর করে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More