চাঁপাইনবাবগঞ্জে  দু’দিনের শিশুমেলা উদ্বোধন

122

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে জেলা তথ্য অফিসের আয়োজনে ও সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় দু’দিনের শিশুমেলা উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৯’জুন ) সকালে এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ শহরের তাজকেরাতুন স্বরূপনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে বের হয়ে র‌্যালীটি শহর প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ হলরুমে আল্চোনা সভা অনুষ্ঠিত হয়।
কর্মসূচীতে অংশ নেন
জেলা প্রশাসক এজেডএম নূরুল হক,অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উঁরাও,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখলেসুর রহমান,সাবেক চেয়ারম্যান রুহুল আমীন, উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন,
সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌফিকুল ইসলাম প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা শিশুদের উজ্জল ভবিষ্যৎ বিনির্মাণে কাজ করার অঙ্গীকার করেন। তারা জাতির ভবিষ্যৎ আজকের শিশুদের সৃজনশীল ও উন্নত মানসিকতায় গড়ে তোলার ব্যাপারেও আলোচনা করেন।
উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত মেলায় সরকারি-বেসরকারি ও উন্নয়ন সংস্থার স্টলে শিশুতোষ বইসহ বিভিন্ন উপকরণ প্রদর্শিত হচ্ছে। দুদিনের এ মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানসহ শিশু ও নারীর উন্নয়নমূলক বিভিন্ন ভিডিওচিত্র প্রদর্শন করা হচ্ছে।     ##