মৌলভীবাজারে মনুনদীর উপর সাবিয়া খেয়াঘাটে ফুটব্রীজের জন্য তৃতীয় শ্রেণির ছাত্র প্রধানমন্ত্রী নিকট খোলা চিঠি

4,553
gb

মোফাদ আহমেদ।। জিবি নিউজ।।

মৌলভীবাজার,পশ্চিম বাজার- সাবীয়া খেঁয়াঘাট ”
ব্রিটিশ আমল থেকে চলমান, শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত মনু নদী।আর এই মনু নদীর উপর বাঁশের সাঁকু দিয়ে দিবা-রাত্রী হাজার হাজার ছাত্র-ছাত্রী,ব্যবসায়ী,কর্মজীবি, শ্রমজীবি,রোগী,প্রবীণ লোক জনের মহাকষ্টের পারাপার করে। এখানে পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের লোকজনের সহজ স্বল্প সময়ে শহরে যাতায়াত জন্য একটা “ফুট ব্রীজ” অতীব জরুরী,। যদি এখানে তরিৎ একটা” ফুট ব্রীজ” বাস্তবায়ন হয় তাহলে অত্র অঞ্চলের হাজার হাজার মানুষ উপকৃত হবে।

তারই পরিপেক্ষিতে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনায় খোলা চিঠি।

পাঠকদের সুবিধার্থে চিঠিটা হুবহু তোলে ধরা হলো।

প্রিয়,
বাংলার জননী আমার সশ্রদ্ধ আদাব গ্রহণ করবেন। আপনি সব সময় ভাল থাকুন এই প্রাথর্না করি। শহরের পাশে থাকার কারণে সবকিছু শহরে। আমি মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র ঈশান দেব (বিত্ত). প্রভাতি শাখা, রোল নংঃ- ২২।
প্রতিদিনের মতো স্কুলে যাই। কয়েকদিন আগে মনুনদীর উপর বাশেঁর সাকোঁ থেকে পড়ে যাই, কোমড়ে ব্যাথা পাই। সৃষ্টিকর্তা সহায় বড় বিপদ থেকে বেচেঁ যাই। এভাবে যেন এই কয়েকটি গ্রামের আমার মতো কেউ বিপদে না পড়ে। আসা ও যাওয়া নিরাপদে হয় এই কামনা আপনার কাছে। এখন সাকোঁ দিয়ে যেতে ভয় করে, কবে সেই ভয় থেকে আমাদের মতো শিশুরা মুক্তি পাবে। আমাদের গ্রামে বিদ্যুৎ – গ্যাস – রাস্তা – টেলিফোন সব আছে। প্রয়োজন শুধু পায়েচলা স্হায়ী সেতু বন্ধন হলে গ্রাম হবে শহর। আমরা নিরাপদে স্কুলে শিক্ষা নিতে ও হাসপাতালে চিকিংসা নিতে পারি, সেই জন্য প্রয়োজন পায়ে চলা সেতু। আপনি আমার মনের আশা পূরণ করুন। আমি যেন বড় হয়ে এই মাতৃভূমির নাম উজ্জ্বল করতে পারি, আমার জন্য আর্শীবাদ করবেন। আপনার মঙ্গল কামনা করে শেষ করছি। ইতি —
ঈশান দেব (বিত্ত)
তৃতীয় শ্রেণী
প্রভাতি শাখা
মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়।

উল্লেখিত “ঈশান দেব ( বিত্ত ) “নামের তৃতীয় শ্রেনীতে পড়া-শুনা করা শিশুটির আপনার কাছে খুঁলে বলা চাপা বেদনার কথা হৃদয়ে রক্তক্ষরণ ঘঠিয়েছে, একটি শিশু কথটা অসহায় বিপদ সংকূল পরিস্তিতির মুখোমুখি হলে দেশের কর্ণধার প্রধান নেত্রীর স্মরণাপন্ন হয় আশাকরি এক জন মা-হিসেবে আপনার বুঝে নিতে অসুবিধা হবেনা।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More