প্রবাসীদের প্রাইজবন্ড শীঘ্রই চালু হচ্ছে

71

প্রবাসীদের প্রাইজবন্ড চালু করা খুব যৌক্তিক। অচিরে তা চালু করা হবে। সেই সঙ্গে প্রবাসীদের জানমালের নিরাপত্তার জন্য সরকার দ্রুত পদক্ষেপ গ্রহণ করবে। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে সেন্টার ফর এনআরবির দুবাই সম্মেলনে এ কথা বলেছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শুক্রবার দুবাইয়ের একটি অভিজাত হোটেলে আলোচনাসভায় সভাপতিত্ব করেন এনআরবি চেয়ারম্যান শাকিল চৌধুরী। ৫২ বাংলা টিভির সংবাদপাঠিকা তিশা সেনের পরিচালনায় এ সময় প্রবাসীদের নানা বিষয়ে বক্তব্য রাখেন আরব আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও দু্বাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান।

সম্মেলনে বাজেটে ২ ভাগ প্রণোদনা, প্রবাসীদের বীমা চালু, বিমানবন্দর হয়রানি বন্ধ করা, পাসপোর্ট ভেরিফিকেশনে হয়রানি বন্ধসহ প্রবাসীদের নানা দাবি অর্থ উপদেষ্টার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে তুলেধরেন প্রবাসীরা।

বিশ্ব সম্মেলনের অংশ হিসেবে দুবাই পর্বের এ সম্মেলনে পেশাজীবী, রাজনৈতিকসহ নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় প্রবাসী ব্যবসায়ী হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সাধারণ সম্পাদক সাবেক সিআইপি নূর মোহাম্মদ, সমাজসেবী হিসেবে বক্তব্য রাখেন জহিরুল ইসলাম ও কমিউনিটি নেতা হিসেবে বক্তব্য রাখেন প্রকৌশলী আবু জাফর চৌধুরী।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির বাণী পাঠ করেন অধ্যাপক আব্দুস সবুর ও মায়মুনা আক্তার।

পরের পর্বে প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন হাজী শফিকুল ইসলাম, মাহে আলম, হাবিবুর রহমান চুন্নু, কাজী মোহাম্মদ আরী, ইসমাইল গণিসহ আরো অনেকে।

মন্তব্য
Loading...