চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

155

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের শিংনগর সীমান্তে বিএসএফ’র গুলিতে মানারুল ইসলাম (২৭) নামে একজন বাংলাদেশী নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তিনি ওই ইউনিয়নের তারাপুর মোন্নাপাড়া গ্রামের নুহু মোল্লার ছেলে। স্থানীয় সূত্র জানায়,গত বুধবার(১৯’জুন) দিবাগত রাতে সীমান্ত অতিক্রম করে সহযোগিদের সাথে মানারুল ভারতে প্রবেশ করে। বৃহস্পতিবার (২০’জুন) সকালে সে বাংলাদেশে ফেরার পথে বিএসএফ’র গুলিতে নিহত হয়।
মনাকষা ইউপি সদস্য সমিরুদ্দিন ও হাবিবুর রহমানও বিএসএফ’র গুলিতে মানারুলের নিহতের বিষয়টি জানিয়েছেন। মানারুল সীমান্ত চোরাচালানে জড়িত ছিল বলে শোনা গেছে।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোরে বাংলাদেশে প্রবেশের সময় বিএসএফ’র গুলিতে ভারতীয় ভূখন্ডে প্রথমে আহত হয় মানরুল। এ অবস্থায় সহযোগিরা তাকে বাংলাদেশে নিয়ে আসার পথে সে মারা যায়। এরপর সহযোগিরা তার মরদেহ বাড়ির নিকট আমবাগনে ফেলে রেখে পালিয়ে যায়।
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ৫৩’বিজিবি ব্যাটালিযন অধিনায়ক লে.কর্ণেল সাজ্জাদ সরোয়ার জানান,শিংনগর সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহতের ঘটনাটি তারা শুনেছেন। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে। বিজিবি এ ঘটনায় বিএসএফকে প্রতিবাদপত্র পাঠিয়েছে। সীমান্তে পতাকা বৈঠকও অনুষ্ঠিত হয়েছে।
শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শিকদার মশিউর রহমান জানান, বৃহস্পতিবার দুপুরে তারাপুর শিংনগর এলাকায় মানারুলের বাড়ির নিকটের আমবাগান থেকে বুকের বামদিকে গুলিবিদ্ধ তার মরদেহ উদ্ধার করে পুলিশ। মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিএসএফ’র গুলিতে মানারুল নিহত হয়েছে বলে স্থানীয়দের বরাতে জানিয়েছে পুলিশ। ###