মৌলভীবাজার কুলাউড়া উপজেলা বিএনপির কমিটি থেকে আবেদ রাজাকে অপসারণ

361

জিবি নিউজ টুয়েন্টিফোর ডট কম।।

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক কমিটি থেকে অ্যাডভোকেট আবেদ রাজাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

২০ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান ও সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান স্বাক্ষরিত দলীয় প্যাডে গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ১৫ জুন কুলাউড়া উপজেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল জেলা বিএনপি কর্তৃক স্থগিত করা হলে ওই সভাস্থলে আপনি (অ্যাডভোকেট আবেদ রাজা) সভা করে উপস্থিত বিএনপি নেতাকর্মীদের সামনে জেলা বিএনপি ও বিশেষ করে জেলা বিএনপির সভাপতি সম্পর্কে আপত্তিকর অসত্য ও উদ্দেশ্যমূলক বক্তব্য দিয়ে নেতাকর্মীদের বিভ্রান্ত করে দলের মধ্যে দ্বিধা বিভক্তি তৈরী করার চেষ্ঠা করেছেন। কাউন্সিলের নির্ধারিত তারিখে জেলা বিএনপির কাছে আপনার বিরুদ্ধে সভাপতি পদের প্রতিদ্বন্ধী ও সাবেক উপজেলা সভাপতির প্রার্থীতা প্রত্যাহারের অনৈতিক প্রভাব খাটিয়ে চাপ সৃষ্টি করার অভিযোগের ভিত্তিতে জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ আলোচনা করে কুলাউড়া বিএনপির সম্মেলন স্থগিত করেন। অন্যথায় সেখানে সংঘাতের আশঙ্কা ছিল। তাই দলীয় স্বার্থে ওই সম্মেল স্থগিত করা হয়। কিন্তু আপনি নেতাকর্মীদের কাছে সভাস্থলে এবং বাহিরে সাংবাদিকদের কাছে জেলা সভাপতির বিরুদ্ধে ঔদ্ব্যত্যপূর্ন ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ করেছেন বলে আমাদের কাছে স্পষ্ট প্রতিয়মান। এহেন ন্যাক্কারজনক আচরণ যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের সরাসরি নামান্তর। জেলা বিএনপি এর তীব্র নিন্দা জানাচ্ছে।

সিলেট বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডা: এজেড এম জাহিদ হোসেন আপনাকে (আবেদ রাজা) আহবায়ক কমিটির সভা অবিলম্বে ডেকে জেলা সভাপতির বিরুদ্ধে আপনার কটুক্তি ও আপত্তিজনক বক্তব্যের জন্য দু:খ প্রকাশ ও রেজুলেশন নেওয়ার নির্দেশ প্রদান করেন। কিন্তু আজকে জেলা বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে জেলা সিনিয়র সহ-সভাপতির বাসভবনে বৈঠকে আপনি আপনার গর্হিত আচরনের জন্য কোন দু:খ প্রকাশ অনুশোচনা ও রেজুলেশন নেওয়ার অপারগতা প্রকাশ করেন। তৎপ্রেক্ষিতে আপনি আহবায়ক হিসেবে বির্তকিত হওয়ায় আপনাকে কুলাউড়া থানা আহবায়ক কমিটির আহবায়ক পদ হতে অপসারন করা হল। দলীয় শৃঙ্খলার স্বার্থে জেলা কমিটি একজন নতুন আহবায়ক দিয়ে সুবিধাজনক সময়ে নতুন কাউন্সিলের তারিখ নির্ধারণ করবেন।