মানবাধিকার হরণ করে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয় না : ঈসা

61
gb

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, দেশে উন্নয়নের মহাসড়কের গভীরে মহাদুর্নীতি রোপিত হয়েছে। প্রত্যেকটি সেক্টরে দুর্নীতিবাজরা ব্যাপক লুটপাট করছে। প্রধানমন্ত্রী ঈদের পর দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেও ঈদের আগে দুর্নীতিবাজদের জমজমাট ঈদ হলেও সাধারণ মানুষদের মনে ঈদের কোন খুশী নেই। কৃষকরা এখনো তাদের ন্যায্যমূল্যের নিশ্চয়তা খুঁজে পায়নি। কিছু কিছু জায়গায় সরকারিভাবে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করা হলেও অধিকাংশ জায়গায় এই ব্যবস্থা বহাল না থাকায়  তাদের কষ্ট কষ্টের জায়গায়ই থেকে যাচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রায় ১০ লক্ষাধিক রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার মা হয়েছেন। কিন্তু সেখানেও রোহিঙ্গারা সাধারণ মানুষের উপর সীমাহীন অত্যাচার করছে এবং তাদের ১ বছর শেষ হতে না হতেই সেখানে নতুন করে রোহিঙ্গাদের লক্ষাধিক সন্তান জন্ম দিয়েছে। আরো অর্ধ লক্ষ সন্তান পৃথিবীতে আসার অপেক্ষায় রয়েছে। অথচ বাংলাদেশের সাধারণ মানুষ তারা তাদের ভোটাধিকার ও মানবাধিকার থেকে বঞ্চিত হচ্ছে। যেভাবে নারী ও শিশু নির্যাতন বেড়ে গেছে এভাবে চলতে থাকলে আইয়্যামে জাহেলিয়াতের যুগকেও হার মানাবে। শুধু প্রধানমন্ত্রী একা হুশিয়ারী দিলে চলবে না। সরকারের প্রত্যেকেই সততার সাথে দায়িত্ব পালন করতে হবে।

শনিবার নারায়নগঞ্জ জেলা জাতীয় মানবাধিকার সমিতির উদ্যোগে নারায়নগঞ্জ একটি রেস্তোরায় ইফতার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নারায়নগঞ্জ জেলা মানবাধিকার সমিতির সভাপতি মঞ্জুরুল ইসলাম কাজলের সভাপতিত্বে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সহ সভাপতি এড. মো. মাসুদ পারভেজ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জি মো. শরীফুল হাসান খান, সাংগঠনিক সম্পাদক মো. আহাদুল ইসলাম বাচ্চু, প্রচার সম্পাদক মো. আলমগীর হোসেন, অর্থ সম্পাদক মীর শফিকউল্লাহ, দপ্তর সম্পাদক মো. মাসুম মিয়া, নির্বাহী সদস্য মো. সালাম, রিপন হোসেন, মো. আজিজুল হক প্রমুখ।

বক্তব্য শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More