ইতালির ভেনিসে আওয়ামীলীগের সন্ত্রাস বিরোধী সমাবেশ

597
gb
জাকির হোসেন সুমন, ইতালী ||
বাংলাদেশি ভাই ভাই, সন্ত্রাসমুক্ত ভেনিস চাই ! এই সমাজ ভাঙতে হবে, নতুন সমাজ গড়তে হবে……..
এই সমস্ত স্লোগান এর মধ্য দিয়েই ১৫ই অক্টোবর সোমবার ভেনিসের মেস্রের কলবে অডিটোরিয়ামে ভেনিস আওয়ামীলীগ এর একাংশ ও সম্মিলিত বাংলা কমিউনিটির আয়োজনে সন্ত্রাস ও অপরাজনীতির বিরুদ্ধে এক প্রতিবাদ সমাবেশ অনুস্ঠিত হয়।
ভেনিস আওয়ামীলীগ এর সহ-সভাপতি এবং শরীয়তপুর এসোসিয়েশন ভেনিস ইতালীর সভাপতি রুহুল আমিন ছৈয়াল এর সভাপতিত্বে, সোহেলী আক্তার বিপ্লবি ও হান্নান হোসেন বাবুর যৌথ পরিচালনায় উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ভেনিস আওয়ামীলীগ এর সাবেক সিনিয়র সহ-সভাপতি সরদার সালাউদ্দিন নান্নু, বিল্লাল হোসেন ঢালী, বাংলাদেশ এসোসিয়েশন ভেনিস ইতালীর সাধারণ সম্পাদক মজিবুর সরকার, ভেনিস আওয়ামীলীগ এর সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বি এম মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোক্তার মোল্লা, ভেনিস যুবলীগ এর সভাপতি এরফান ছৈয়াল, ভেনিস বাংলা স্কুলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, শরিয়তপুর এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আল মামুন ঢালী প্রমুখ।
বক্তারা তাদের বক্তব্যের মাধ্যমে ভেনিস শহরের কিছু ব্যক্তিবর্গের চলমান নৈরাজ্যর বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও প্রতিবাদ প্রকাশ করেন। সেই সাথে গত ২৪ শে সেপ্টেম্বর ভেনিস বাংলা স্কুল ও শাপলা সিটির অনুষ্ঠানে হামলা ও মারামারির তীব্র নিন্দা জানান। সেই সাথে কিছু ব্যাক্তি ভেনিস আওয়ামীলীগের গুরুত্বপুর্ণ পদে থেকে বাংলা কমিউনিটি ও ভেনিস আওয়ামীলীগকে কলংকিত করে যাচ্ছেন তাদেরকে ভেনিস আওয়ামীলীগ থেকে বহিষ্কার করা এবং সকল প্রকার কমিউনিটির পোগ্রাম থেকে অবাঞ্ছিত করা হোক। সেই সাথে কেন্দ্রীয় সভাপতি ইদ্রিস ফরাজীর সমালোচনা করে বলেন, ৩ বছর আগে রাত্রের অন্ধকারে ভেনিসের ভুল মানুষের কাছে নৌকার বৈঠা তুলে দিয়ে গেছেন তিনি যিনি ভেনিস আ’লীগের সভাপতি হিসেবে কখনোই যোগ্যতা রাখেন না।
এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন গোলাম মোস্তফা কালু , আব্দুল বারী,জাহাঈীর দেওয়ান, শাহালম ঢালী, মো: বারি, দেলোয়ার, আবুল বাসার, রাসেল বেপারী, নেকবর চৌকিদার, মজিবুর খান, জাফর কাজী, লিটন মাধবর, সবুজ হাওলাদার, নুরইসলাম হাওলাদার, দেলোয়ার হোসেন, জুয়েল সরদার, লিঠন ঢালী প্রমুখ।