বার্সেলোনায় অ্যাসোসিয়েশন কুলতোরাল উমানেতারিয়ার ইফতার মাহফিল

43

স্পেনের বার্সেলোনায় অ্যাসোসিয়েশন কুলতোরাল উমানেতারিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ মে) মধুর ক্যান্টিন রেস্টুরেন্টে পবিত্র মাহে রমজান উপলক্ষে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
পুরুষদের জন্য স্থানীয় দারুল আমাল জামে মসজিদে এবং মহিলাদের জন্য স্থানীয় মধুর ক্যান্টিন রেস্টুরেন্টে ইফতার পরিবেশনা করা হয়।

ইফতার অনুষ্ঠানে সংগঠনে নেতৃবৃন্দ ও সদস্যসহ বাংলাদেশি কমিউনিটির সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বাংলাদেশিদের বাইরে পাকিস্তানি ও মরক্কোর নাগরিক ইফতার মাহফিলে অংশ নেন।

ইফতারের পূর্বে দারুল আমাল জামে মসজিদের ইমাম উপস্থিত রোজাদারদের উদ্দেশ্যে ইসলামী শরিয়তের বিধান নিয়ে আলোচনা করেন। পরে দোয়া অনুষ্ঠানে সারাবিশ্বের মুসলিম উম্মাহসহ স্থানীয় বাংলাদেশি কমিউনিটির সার্বিক উন্নয়নের জন্য দোয়া করা হয়।

সংগঠনের সভাপতি উত্তম কুমার, সিনিয়র সহভাপতি শফিক খান, সাধারণ সম্পাদক শামীম হাওলাদার এবং সাংগঠনিক সম্পাদক রাসেল হাওলাদারের পরিচালনায় এবং অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দের সার্বিক সহযোগিতায় ইফতার অনুষ্ঠান পরিচালিত হয়। ইফতার অনুষ্ঠানে অংশগ্রহণ করা জন্য সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত অতিথিদের কাছে সংগঠনের পক্ষে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মন্তব্য
Loading...