লন্ডনে জগন্নাথ হল এ্যালামনাই এসোসিয়েশনের বৈশাখ উদযাপন

160
gb

 

আনসার আহমেদ উল্লাহ

যুক্তরাজ্যে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সাবেক ছাত্রদের সংগঠন জগন্নাথ হল এ্যালামনাই এসোসিয়েশন গত রবিবার ২৮শে এপ্রিল ২০১৯ পূর্ব লন্ডনের ব্রাডি আর্টস সেন্টারে আয়োজন করে বর্ষবরন ১৪২৬। যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার মুহাম্মদ জুলকার নাইন, হাই কমিশনের রাজনৈতিক মিনিষ্টার ও জগন্নাথ হলের সাবেক ছাত্র ড. শ্য়ামল চৌধুরী, লন্ডনে স্থানীয় প্রশাসনের নেতৃবৃন্দ, বিশিষ্ট পেশাজীবি, কূটনীতিক, সাংবাদিক এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদের অংশগ্রহণে পরিপূর্ন ছিল ব্রাডি আর্টস সেন্টার। জাতীয় ও আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত সংগীতশিল্পী, নৃত্যশিল্পী সহ শিশুকিশোরদের প্রাণবন্ত পরিবেশনায় দশর্ক শ্রোতারা ছিল মন্ত্রমুগ্ধ। ব্যারিষ্টার অজয় রায় রতন এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক বিধান গোস্বামী এর পরিচালনায় পুরো অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন টিভি উপস্থাপিকা হিমিকা আজাদ।


প্রবাসে নতুন প্রজন্মকে বাংলাভাষা ও সংস্কৃতিতে উদ্বুদ্ধ ও সচেতন করে তোলার লক্ষ্যে অনুষ্ঠানের শুরুতে ছিল এক সংক্ষিপ্ত আলোচনা। আলোচনা করেন ডেপুটি হাই কমিশনার মুহাম্মদ জুলকার নাইন, অজয় রায় রতন, বিধান গোস্বামী ও তানভীর আহমেদ। তারপর শুরু হয় শিশু-কিশোরদের এক মনোরম পরিবেশনা। সেখানে অংশ নেয় প্রিয়ম, পারমিতা, ঈশান, নিকিতা, গীতি, মুকেশ, অনিশা, জেবিন সহ আরো অনেকে। নৃত্য পরিবেশন করে সাকিবা চৌধুরী। মনোজ্ঞ কবিতার পর্বটি উপস্থাপন করেন ডকল্যান্ড থিয়েটার এন্ড পারফরমিং আর্টস এবং বিশ্ব সাহিত্য় কেন্দ্র লন্ডন ।


বাংলা নববর্ষ ও বাংলাদেশের সংস্কৃতির উপর একক সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী হিমাংশু গোস্বামী, ড. শ্য়ামল চৌধুরী, সারোয়ার ই আলম, মহামায়া শীল, লাবনী বড়ুয়া, বিনায়ক দেব জয়, ডাঃ সতীপদ দাস, কৃষ্ণ শীল সহ আরো অনেকে। তবলায় সঙ্গত করেন গৌতম সিকদার, অক্টাপ্যাডে ফয়সাল, কী বোর্ডে তন্ময়, গিটারে মিলন এবং শব্দ ও আলো নিয়ন্ত্রণে ছিল ইভেনটিক লন্ডন।
বাংলা নববর্ষ উৎসব উদযাপনের এ মনোজ্ঞ অনুষ্ঠানটিতে ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল এ্যালমোনাই এসোসিয়েসনের পক্ষে উপস্থিত ছিলেন প্রশান্ত পুরকায়স্থ, বিভাস পুরকায়স্থ, পুষ্প দেব, তপন পন্ডিত, গৌতম সাহা, প্রদীপ মজুমদার, গৌতম সিকদার, জ্যোতির্ময় বিশ্বাস, রথীন্দ্র গোস্বামী, নিখিল চন্দ্র সাহা, বিকাশ কুমার মন্ডল, চিরঞ্জীৎ মজুমদার, ভাষন রায়, বাদল রায় সহ আরো অনেকে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন