মেয়াদকাল পর্যন্ত ছুটিতে ববি ভিসি

77
gb

শিক্ষার্থীদের টানা ৩৫ দিনের আন্দোলনের পর মেয়াদকাল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হককে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ওই আদেশে বলা হয়, ১১ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হককে ব্যক্তিগত ও প্রশাসনিক প্রয়োজনে ৪৬ দিনের ছুটি মঞ্জুর করেন।

উপাচার্যের অনুপস্থিতিতে ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহাবুব হাসান নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

এছাড়াও এই আদেশ রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জারি করা হয়েছে বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

এদিকে এই খবরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করেছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের নেতা লোকমান হোসেন ও শফিকুল ইসলাম জানান, শিক্ষার্থীদের ত্যাগের ফল আমরা অনেক প্রতীক্ষার পর পেয়েছি। দুর্নীতিবাজ ও রাজাকার এই ভিসিকে তার মেয়াদকাল পর্যন্ত ছুটি দেওয়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তারা।

উল্লেখ্য, গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থীদের না জানানোর কারণে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। পরে আন্দোলনরতদের রাজাকারের বাচ্চা বলে গালি দেওয়ায় আন্দোলন আরো বেগবান হয়, যা টানা ৩৫ দিন ধরে চলে। এর মধ্যে শিক্ষার্থীরা ভিসির পদত্যাগ, অপসারণ অথবা মেয়াদকাল পর্যন্ত ছুটির দাবীতে সড়ক অবরোধ, বিক্ষোভ, মশাল মিছিল, কুশপুত্তলিকা দাহ, রক্ত দিয়ে ভিসি-বিরোধী নানা শ্লোগান লেখা, আমরণ অনশন সহ নানা কর্মসূচি পালন করে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More