ব্রেক্সিটের কারণে বৃটেন ছাড়তে বাধ্য হচ্ছেন অনেকেই

101

জিবি ডেস্ক।।

ব্যাংকস এবং অন্যান্য আর্থিক সংস্থা ব্রেক্সিটের দিকে দেশ গীর্জা হিসাবে যুক্তরাজ্য থেকে আরো সম্পদ এবং চাকরি স্থানান্তরিত করছে।
ব্রিটেনের আর্থিক পরিষেবা সংস্থাগুলি ইউরোপিয়ান ইউনিয়নে £ 1 ট্রিলিয়ন (1.3 ট্রিলিয়ন ডলার) সরানোর পরিকল্পনা ঘোষণা করেছে, পরামর্শ অনুযায়ী। এটি 800 মিলিয়ন পাউন্ড (1.1 ট্রিলিয়ন ডলার) এর পূর্বের অনুমান থেকে উঠে এসেছে।
ব্রেক্সিটের পর তাদের আঞ্চলিক ব্যবসা রক্ষা করার জন্য অনেক ব্যাংকগুলি জার্মানি, ফ্রান্স, আয়ারল্যান্ড এবং অন্যান্য ইইউ দেশগুলিতে নতুন অফিস স্থাপন করেছে। এর অর্থ হল তারা ইইউ নিয়ন্ত্রকদের সন্তুষ্ট করার জন্য সেখানে প্রচুর পরিমাণে সম্পদ স্থানান্তর করতে হবে।
অন্যান্য সংস্থাগুলি তাদের ক্লায়েন্টদের বন্য বাজারের সুইংগুলির বিরুদ্ধে এবং ব্রিটেন এবং এর বৃহত্তম ব্যবসায়িক অংশীদারের মধ্যে বিচ্ছিন্নতা সহকারে প্রবিধানে আকস্মিক পরিবর্তনগুলির বিরুদ্ধে সুরক্ষা দেওয়ার জন্য সম্পদগুলি স্থানান্তরিত করছে।
আর্থিক পরিষেবা শিল্প ইউকে অর্থনীতির প্রায় 1২% এর জন্য এবং 2.2 মিলিয়ন মানুষ নিয়োগ করে।
ইউএন ইউকে ২01২ সালের জুনে ব্রেক্সিট গণভোটের পর ইউনাইটেড কিংডমের সবচেয়ে বড় আর্থিক পরিষেবা সংস্থাগুলির ২২২ টি ট্র্যাক করেছে। এটি বলেছে যে তারা কোম্পানি, অপারেশন এবং সম্পদের জন্য প্রস্তুতি নেওয়ার ঘোষণা দিচ্ছে এমন কোম্পানির সংখ্যাগুলিতে “স্থায়ী বৃদ্ধি” হয়েছে। Brexit।
কর রাজস্ব হারানো
যুক্তরাজ্যের বাইরে থেকে প্রায় 7,000 জন চাকরির সংখ্যা দাঁড়ায় 7,000। এটি অনুমান করা হয়েছে যে অন্তত £ 600 মিলিয়ন (794 মিলিয়ন ডলার) হারে হারে ব্রিটেনের খরচ হবে।
EY বলেন ইউরোপে চলমান সম্পদ তার অনুমান “রক্ষণশীল।” কিন্তু এটি প্রায় ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের প্রত্যাশাগুলির সাথে মিলে যায়।
ইসিবির ব্যাংকিং প্রবিধানের প্রধান আন্দ্রেয়া এনরিয়া গত সপ্তাহে ফাইন্যান্সিয়াল টাইমসকে বলেছেন যে কেন্দ্রীয় ব্যাংক ব্রিটেন থেকে ইউরো মুদ্রা ব্যবহার করে 19 টি ইউরোপীয় ইউনিয়নের কাছে প্রায় 1.2 ট্রিলিয়ান (1.4 বিলিয়ন ডলার) সম্পদ প্রত্যাশা করবে।
ছুটির চূড়ান্ত স্কেল তালাক শর্তাবলী এবং যখন এটি ঘটতে উপর নির্ভর করে সম্ভবত।
ব্রিটেনে মাত্র নয়দিনেই ইউরোপীয় ইউনিয়ন ছেড়ে চলে যেতে হবে, কিন্তু ইউক্রেনের বাকি অংশের সাথে তালাকের চুক্তির জন্য যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী থেরেসা মে সমর্থনে সহায়তা করতে ব্যর্থ হন।

মন্তব্য
Loading...