ইংল্যান্ডের অধিকাংশ প্রাইমারী ও সেকেন্ডারী স্কুল আরো দুই সপ্তাহ বন্ধ রাখার সিদ্ধান্ত

জিবিনিউজ 24 ডেস্ক //

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় ইংল্যান্ডের অধিকাংশ প্রাইমারী ও সেকেন্ডারী স্কুল আরো দুই সপ্তাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিশেষ করে টায়ার ৪ এর অন্তভুক্ত এলাকা সমূহের স্কুলগুলো বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছেন এডুকেশন সেক্রেটারী গিভেন উইলিয়ামস।

বর্তমানে ৪ তারিখ পর্যন্ত ক্রিসমাস হলিডে রয়েছে ইংল্যান্ডের শিক্ষার্থীরা। টায়ার ৪ ভুক্ত এলাকার শিক্ষার্থীদের এই ছুটি ১৮ জানুয়ারী পর্যন্ত বর্ধিত করা হয়েছে। প্রতি দুই সপ্তাহ পর পর এই ছুটি পূর্ণমূল্যায়ন করা হবে।

তবে হাউজ অব কমন্সে এডুকেশন সেক্রেটারী জানিয়েছেন সেকেন্ডারী স্কুলে যাদের পরিক্ষা রয়েছে (জিসিএসই ও এ লেভেল) তাদেরকে ১১ জানুয়ারী ক্লাসে ফিরতে হবে। এর ভেতরে স্কুল গুলো করোনা টেস্টের জন্য আরো প্রস্তুতি নিতে বলা হয়েছে।

যেসকল শহরের স্কুলগুলো বন্ধ থাকবে সেগুলোর মধ্যে রয়েছে, লন্ডন, এসেক্সের অধিকাংশ এলাকা, কেন্ট, হেচটিং এন্ড রথার, ইস্ট সাসেক্স, মিল্টন কিংন্স এবং হেয়ারফোর্ডশায়ারের কিছু এলাকা।
সরকারের এই সিদ্ধান্তের ফলে ইংল্যান্ডের ৪৯টি অঞ্চলের কয়েক মিলিয়ন শিক্ষার্থীকে আরো দুই সপ্তাহ পর্যন্ত ঘরে থাকতে হবে। এই সিদ্ধান্ত স্বাগত জানিয়েছে টিচার্স ইউনিয়নের নেতারা।
অন্যদিকে ইউনিভার্সিটি ছাত্র-ছাত্রীদের ঘর থেকেই ক্লাসে অংশ নিতে বলা হয়েছে। যাদের প্রেকটিক্যাল ক্লাস আছে তাদেরকে ক্লাসে যেতে বলা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন