আজ সন্ধ্যায় লন্ডন বাংলা প্রেসক্লাবের নির্বাচনের চুড়ান্ত প্রার্থী তালিকা জানা যাবে

60
রহমত আলী সম্পাদক  দর্পণ ম্যাগাজিন, লন্ডন।১৪ জানুয়ারী ২০১৯ ।।।

আজ সোমবার সন্ধ্যা ৭টায় প্রকাশ করা হবে লন্ডন বাংলা প্রেস ক্লাবের চুড়ান্ত প্রার্থী তালিকা। সাথে সাথে শুরু হবে আনুষ্ঠানিক প্রচারনা। যদিও ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীদে নানা প্রচারনা ও পদচারনায় মূখরিত হয়ে উঠেছে প্রেক্লাব অঙ্গনসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম। সবাই যার যার যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে আলোচনা করে ভোটারদের দৃস্টি আকর্ষনের প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। তাদের মধ্যে অনেকে আছেন বর্তমান কমিটিতে নির্বাচিত, অনেকে আছেন বিগত নির্বাচনে অংশগ্রহনকারী আবার অনেকে আছেন নতুন প্রার্থী। এ সমস্ত প্রার্থীদের মধ্য থেকেই ভোটারগন তাদের পছন্দমত প্রার্থী বেঁচে নেবেন আগামী ২৭ জানুয়ারী নির্বাচনের দিন। আর সেই নির্বাচিতরাই পরিচালনা করবেন আগামী দু’বছর ক্লাবের যাবতীয় কার্যক্রম।

এবারের নির্বাচনে ১৫টি পদের মধ্যে সবক’টিতেই ২জন করে মোট ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আজকে চুড়ান্ত প্রার্থী তালিকায় যদি কোন ব্যতিক্রম ঘটে অর্থাৎ কারো নমিনেশন যদি বাতিল হয়ে যায়, তবে ভোটারদের নতুন করে ভাবতে হবে। এর মধ্যে যদি ৯টি পদবীধারীদের কেউ বাদ পড়েন তবে সেই পদে টিকে থাকা প্রার্থী হবেন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত। আর যদি ৬টি ইসি প্রার্থীদের কেউ বাদ পড়েন তবে সে ক্ষেত্রে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচনের তেমন কোন সূযোগ নাই। কারণ এখানে মোট প্রার্থী আছেন ১২ জন। আর তাদের মধ্য থেকে নির্বাচিত হবেন ৬জন। সে অবস্থায় যদি ৬জনের নমিনেশন পত্র প্রত্যাহার অথবা বাতিল হয়ে যায় তবেই  কেবলমাত্র তারা নির্বাচন ছাড়া বিজয়ি হতে পারেন। কিন্তু বাস্তবে সে ধরনের কোন আলামত দেখা যাচ্ছে না।
এবারের নির্বাচনে নমিনেশন পত্র দাখিলের সময় ব্যাপক আলোচনায় ছিলেন দুইজন প্রার্থী। তাদের মধ্যে একজন হচ্ছেন, জেনারেল সেক্রেটারী পদপ্রার্থী ও অন্যজন ট্রেজারার পদপ্রার্থী। তারা দু‘জন নির্বাচনে আলাদা দু’টি এলায়েন্স থেকে নির্বাচন করছেন। নির্বাচনী এলায়েন্সের ১৫টি পদের মধ্যে উক্ত সেক্রেটারী পদপ্রার্থী হিসাবে  একক প্রার্থী হওয়ার ও অন্য পক্ষের ট্রেজারার পদপ্রার্থী একক হওয়ার কথা নমিনেশনের পূর্ব মুহুর্ত পর্যন্ত শুনা যাচ্ছিল। কিন্তু এ দু’জন প্রার্থী অনেকটা নাটকীয়ভাবে তাদের নমিনেশন পত্র জমা দেওয়ার কারণেই এ আলোচনার সূত্রপাত হয়।
মন্তব্য
Loading...