৩৩ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

140
gb

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ||

প্রায় ৩৩ কোটি টাকা প্রকল্প ব্যয়ে নির্মিতব্য  ৫০ শয়্যার চাঁপাইনাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার(৫’জানুয়ারী) দুপুরে শহরের হুজরাপুরে ডায়াবেটিক সমিতি ভবন প্রাঙ্গণে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ফলক উন্মোচনের মাধ্যমে ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সমাজকল্যাণ সচিব জিল্লার রহমান।
এ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতি আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন প্রকল্প পরিচালক (পিডি) ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব জাহাঙ্গীর আলম,জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক,পৌর মেয়র নজরুল ইসলাম,সমিতি সভাপতি রুহুল আমীন,সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ,পরিচালক ডা. দুররুল হোদা,প্রশাসনিক কর্মকর্তা গোলাম মোস্তফা মন্টু প্রমুখ। 
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, চাঁপাইনবাবগঞ্জে হার্ট ও কিডনি হাসপাতাল স্থাপণের কার্যক্রমও শুরু হয়েছে। দরিদ্র মানুষের ব্যয়বহুল বিভিন্ন চিকিৎসা সেবা, স্বল্প ও বিনামূল্যে প্রদান করাই এসব প্রকল্পের উদ্দেশ্যে।
অনুষ্ঠানে জানানো হয়,সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যেগে ৯ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ভবনের প্রথম পর্যায়ে প্রাক্কলিত সাড়ে ২৩ কোটি টাকা ব্যয়ে ৫০ শয়্যার হাসপাতালের জন্য ৫ম তলা পর্যন্ত ৬৬ হাজার বর্গফুট নির্মাণ করা হবে। এতে ৩টি সিঁড়ি,৩টি লিফট,অগ্নি নির্বাপনসহ আধুনিক সকল সূযোগ সুবিধে থাকবে। জুন’২০২১ সালের মধ্যে সমিতি ভবন সংলগ্ন নিজস্ব ২৮ কাঠা জায়গায় ভবন নির্মাণ কাজ শেষ হবে। ভবনটির নকশা,নির্মাণ ও পূর্ত কাজের প্রকৌশল প্রাক্কলন করেছে এলজিইডি।