জাতীয় দল থেকে সরে দাঁড়ালেন ইনিয়েস্তা, কাভারজল ও মোরাতা!

389
gb

বিশ্বকাপের আসন্ন বাছাই পর্বের ম্যাচের জন্য গঠিত স্প্যানিশ জাতীয় ফুটবল দল থেকে সরে দাঁড়িয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা, দানি কারভাজাল ও আলভারো মোরাতা। আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের বাছাইপর্বে আলবেনিয়া ও ইসরাইলের মোকাবেলা করবে বর্তমানে গ্রুপের শীর্ষে থাকা স্পেন।

জানা গেছে, ইনজুরির কারণেই নাকি নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন এই তিন তারকা।

এই তিনজনের পরিবর্তে স্প্যানিশ স্কোয়াডে ডাক পেয়েছেন আরিজ আদুরিজ, এলভারো অড্রিওজোলা ও জোনাথন ভিয়েরা। এদের মধ্যে ৩৬ বছর বয়সি আদুরিজ অ্যাথলেটিক বিলবাওয়ের হয়ে চলতি মৌসুমে ৭ গোল করেছেন। চেলসি স্ট্রাইকার মোরাতার পরিবর্তিত হিসেবে স্কোয়াডভুক্ত হয়েছেন তিনি।

রিয়াল সোসিদাদের রাইট ব্যাক অড্রিওজোলা নজরকাড়া নৈপুণ্যের কারণে দ্বিতীয়বারের মতো ডাক পেয়েছেন জাতীয় দলে। আর জাতীয় দলে ডাক পাওয়ার পাশাপাশি মাঠের লড়াইয়ে আন্তর্জাতিক অভিষেকও পেয়ে যেতে পারেন লাস পালমাসের হয়ে দারুণ দক্ষতা দেখানো ভিয়েরা।

ইতালির সঙ্গে ৩ পয়েন্টের ব্যবধান রচনা করে ‘জি’ গ্রুপ থেকে বর্তমানে টেবিলের শীর্ষে রয়েছে স্পেন। আগামী বছর রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের নিশ্চয়তার জন্য বাছাই পর্বের দুই ম্যাচ থেকে স্প্যানিশদের প্রয়োজন আর মাত্র ৪ পয়েন্ট।