লন্ডন ক্রিকেট লীগ (এলসিএল)এর দ্বিতীয় এওয়ার্ড অনুষ্ঠান সম্পন্ন

219
gb

জিবি নিউজ24 ডেস্ক //

আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হল লন্ডন ক্রিকেট লীগ (এলসিএল)-এর দ্বিতীয় এওয়ার্ড অনুষ্ঠান ২০১৮। এবার এল সি এল আয়োজিত তিনটি টুর্নামেন্টে জেএমজি মাহবুব এন্ড কো: গ্লোড কাপ, ইউকে বাংলা টি১০ মিডিয়া কাপ, সিটি লর্ড এলসিএল টি ২০ লীগে মোট ২৮টি দল অংশ করে। মূলত এসকল টুর্নামেন্টের বিজয়ী দল, সেরা খেলোয়ার্ড ও স্পন্সর প্রতিষ্ঠানগুলি এওয়ার্ড প্রদান করা হয়। এতে কমিউনিটি নেতা, ক্রিকেট অনুরাগী, গণমাধ্যম কর্মী ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।

গত ৭ ডিসেম্বর পূর্ব লন্ডনের রিজেন্ট লেইক হলে আয়োজিত এওয়ার্ড অনুষ্ঠানে বক্তারা বলেন, বিলেতে বুকে এধরনের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করে লন্ডন ক্রিকেট লীগ ক্রিকেট প্রেমীদের মনে স্থান করে নিয়েছে। তারা আসা করেন আগামীতে এসকল লীগ থেকেই খেলোয়াড়রা ইংলিশ ক্রিকেট লীগ তথা জাতীয় দলে স্থান পাবে।
রেডিও প্রেজেন্টার কাউন্সিলর আব্দাল উলল্লার পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আবু সুফিয়ান ঝিলাম ও সাধারণ সম্পাদক নাহিদ নেওয়াজ রানা। অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার কাউন্সিলার আয়াছ মিয়া, ক্যানারী ওয়ারফ গ্রুপের এসোসিয়েট ডিরেক্টর এলসিএলের অন্যতম এডভাইজার জাকির খান, অনুষ্ঠানে উপস্থিত থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং খেলোয়াড়দের মাঝে পরস্কার তুলেদেন বাংলাদেশ হাই কমিশনের ফাস্ট সেক্রেটারি সফিউল আলম, বিমানের জি এম সফিকুল ইসলাম,

লন্ডন বাংলা প্রেস ক্লাব সভাপতি সৈয়দ নাহাস পাশা, সাপ্তাহিক জনমত সম্পাদক নবাব উদ্দিন, বাংলা মিরর প্রধান সম্পাদক আব্দুল করিম গনি, ইয়রো বাংলার সাবেক সম্পাদক আব্দুল মুনিম জায়েদী ক্যারল, বেতার বাংলার ডায়রেক্টর মুস্তাক আলী বাবুল, বিশিষ্ট ব্যবসায়ী মনির আহমেদ, একাউন্টটেন্ট মাহবুব মোরশেদ, শাপলা সিটির এমডি মো: বদরুদ্দোজা ক্রিড়ানুরাগী মাহমুদুল হাসান রানা, কাউন্সিলার মতিনুজ্জামান, কাউন্সিলার আয়শা চৌধুরী, কাউন্সিলার আসমা বেগম, সাবেক ক্রিকেটার শহিদুল আলম রতন, ব্যারিস্টার নাশিদ রহমান প্রথম।
উল্লেখ্য এল সি এল এবারের মিডিয়া কাপ টি১০ টুর্নামেন্টের আয়োজন করে যেমনি মিডিয়া কর্মীদের কাছে টেনেছে তেমনি মিডিয়া কর্মীরাও তাদের পাশে থাকবে । প্রথমবারের শিরোপা এটিএন বাংলা অর্জন করেছে রানার আপ বেতার বাংলা ।
লন্ডন ক্রিকেট লীগের জেএমজি-মাহবুব এন্ড কো: গোল্ডেন কাপ টুর্নামেন্ট ২০১৮:
অংশগ্রহণকারী দলগুলি হচ্ছে ব্ল্যাক রাইডার্স, দেশী বয়েজ, ওকিং টাইগার্স, আব্দুল বারী এমসিসি, তিতাস স্পোর্টিং ক্লাব, ইষ্ট লন্ডন টাইটানস, ফাস্ট এন্ড ফিউরিয়াস ৯, টাইগার ব্রাদার সিসি, খুলনা টাইগার্স এবং স্পাইডারস সিসি।
১ম সেমি ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ হয় লন্ডন সেন্ট্রাল ক্লাবের মি. উসমান, দ্বিতীয় সেমি ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ হয় এনইও সিসি‘র আজমল। ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ হয় এনইও সিসি‘র বাপ্পী।
টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় এনইও সিসি। তারা প্রাইজ মানি পায় ১৫০০ পাউন্ড।

লন্ডন ক্রিকেট লিগের সিটি লর্ড – এলসিএল টি২০ লিগ ২০১৮
অংশগ্রহণকারী দলগুলি হচ্ছে কুমিল্লা এসোসিয়েশন সিসি, সিপিএএম জত সিসি, ইষ্ট লায়ন সিসি, এসবিএসপি সিসি, শ্যাডওয়েল সিসি এবং সান্ডারবন এসসি। সেঞ্চুরি করেছেন ভিক্টোরিয়া পার্ক সিসি‘র বাপ্পী এবং সুমন।
১২ ম্যাচে ২৬ উইকেট নিয়ে বেষ্ট বলার হয়েছেন এফএইচএস সিসি‘র খালেদ আহমেদ ডালিম। মোট ৪৯৬ রান করে বেষ্ট ব্যাটসম্যান হয়েছেন ভিক্টোরিয়া পার্ক সিসি‘র হালিম হোসাইন বাপ্পী। মোট ৫০৮ রান এবং ১৮ উইকেট নিয়ে এলসিএল বেষ্ট প্লেয়ার অব দি ইয়ার হয়েছেন ভিক্টোরিয়া পার্ক সিসি‘র হালিম হোসাইন বিপ্লব।
লন্ডন ক্রিকেট লিগের সিটি লর্ড এলসিএল টি২০ লিগে রানার্স আপ হয়েছে ভিক্টোরিয়া পার্ক সিসি। সিটি লর্ড-এলসিএল টি২০ লিগে বিজয়ী হয়েছে এফএইচএস সিসি।
টি ১০ মিডিয়াকাপের বিস্তারিত আসছে