জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের উন্নয়নে ৯০লাখ টাকার প্রতিশ্রুতি

86

জিবি নিউজ24 ডেস্ক //

জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের কার্যনিবাহী কমিটির সভা গত ৯ অক্টোবর মঙ্গলবার পূর্ব লন্ডনের ব্রিকলেইনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। এতে ট্রাস্টকে আরো গতিশীল ও উন্নয়নের স্বার্থে সংবিধানের কয়েকটি ধারা পরিবর্তনের সিদ্ধান্ত হয়। এতে যারা সাড়ে ৫লাখ টাকা করে দিবেন তদের কে ভূমি দাতা এবং যারা ১০ লাখ টাকা দিতে তাদেরকে দানবীর হিসেবে সম্মাননা স্বীকৃতি দেয়া হবে। সভায় জানানো হয় এ পর্যন্ত প্রায় ৯০ লাখ টাকার প্রতিশ্রুতি দিয়েছেন সংগঠনের ট্রাস্টিরা।
এদিকে বাংলাদেশে ট্রাস্টের ভবন নির্মানের ভিত্তি প্রস্তর করতে একদল ট্রাস্টি দেশে যাবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। সভায় জানানো হয় জগন্নাথপুর শহরের কাছেই প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে ১৪ ডিসিমিল জায়গার উপর তিনতলা বিশিস্ট ভবনের প্রথম তলার কাছ শুরু হচ্ছে শীঘ্রই। এতে ব্যয় হবে দেড় কোটি টাকা। আর এতে বাংলাদেশ সরকার ১ কোটি ২০ লাখ টাকার অনুদান দিয়েছে। বাকী টাকা ট্রাস্টিবৃন্দ দিবেন বলে জানাগেছে।
সংগঠনের সভাপতি আশিক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহিব চৌধুরীর পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ট্রাস্টি মাওলানা আব্দুল বছির কয়েছ। বক্তব্য রাখেন ট্রেজারার আলফাজুর রহমান জাকির, সিনিয়র সহ সভাপতি ইকবাল এম হোসেন, সিনিয়র ট্রাস্টি এম আহাদ, নূরুল হক লালা মিয়া, আব্দুল আলী রউফ, এম এম নূর, সাজ্জাদ মিয়া, হাজী মো ইলিয়াছ, একলাছুর রহমান, খান জয়নাল আবেদীন, মুজিবুর রহমান, মল্লিক শাকুর ওয়দুদ, আঙুর আলী, শফিউল আলম বাবু, হাসনাত আহমদ চুন্নু, ড্ক্টর সানোয়ার চৌধুরী, মৌলানা আব্দুল বছির কয়েছ, আনোয়ার আলী, আজম খান, তাহের কামালী, শাহ কৌরেশী শিপন, বাদশাহ মিয়া, তফজ্জুল হোসেন, আব্দাল মিয়া।
সভার শেষ পর্যায়ে এসিসটেন্ট ট্রেজারার আব্দুল হক জমিরে মা ও টাস্ট্রি ললুছ মিয়ার বাবার মৃত্যুতে ট্রাস্টের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়।
সভায় জানানো হয় আগামী ১১ নভেম্বর পূর্ব লন্ডনে সংগঠনের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের এসিভম্যান্ট এওয়ার্ড দেয়া হবে।

মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More