-মানবাধিকারের সর্বজনীন ঘোষণার ৭০তম বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা এবং চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে একজন আলোকচিত্রী/ফটোগ্রাফার ও সাংবাদিক প্রেরণ প্রসঙ্গে

458
gb
মানবাধিকারের সর্বজনীন ঘোষণার ৭০তম বার্ষিকী পালন উপলক্ষে আগামী ৭ অক্টোবর ২০১৮ তারিখ, জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তন, এমএম আলী রোড, চট্টগ্রামে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত আলোচনা সভা এবং চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। 
 
এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেঁনে হোলেনস্টাইন ও বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারীর অফিস এর সিনিয়র হিউম্যান রাইটস্ এডভাইজার হেইকে আলেফসন। এছাড়াও  বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত থাকবেন-মানবাধিকার নেত্রী সুলতানা কামাল। আলোচক হিসেবে থাকবেন-মানবাধিকার কর্মী জেসমিন সুলতানা পারু, স্টেপস্ টুয়ার্ডস্ ডেভেলপমেন্ট-এর নির্বাহী পরিচালক রঞ্জন কর্মকার এবং তরুণদের প্রতিনিধি ইসমাইল মিন্টু ও সুবর্ণা সেলিম। এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডীন ও সহকারী অধ্যাপক এবিএম আবু নোমান, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সহকারী অধ্যাপক আহমেদ রাজিব চৌধুরী। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চিটাগাং সোস্যাল ডেভেলপমেন্ট ফোরাম-সিএসডিএফ’র চেয়ারপার্সন ও ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন। সুইজারল্যান্ড দূতাবাস, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারীর অফিস, ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল এন্ড ফোরাম অন হিউম্যান রাইটস্ জেনেভা, স্টেপস টুয়ার্ডস্ ডেভেলপমেন্ট এবং চিটাগাং সোস্যাল ডেভেলপমেন্ট ফোরাম-সিএসডিএফ সম্মিলিতভাবে এ অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে।
 
এ অনুষ্ঠানের উদ্দেশ্য হচ্ছে -মানবাধিকারের সর্বজনীন ঘোষণার ৭০তম বার্ষিকী পালন করা, তৃতীয় ইউপিআর পর্যালোচনার উল্লেখযোগ্য দিকগুলো তুলে ধরা, মানবাধিকার বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী, নারীর মানবাধিকারসহ মানবাধিকার-এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা,  তরুণদের সাথে মানবাধিকার কর্মীদের মেলবন্ধনের উদ্যোগ গ্রহণ করা।
 
এ অনুষ্ঠানে আপনার প্রত্রিকার একজন আলোকচিত্রী/ফটোগ্রাফার ও সাংবাদিক প্রেরণ করার জন্য অনুরোধ করছি