চাঁপাইনবাবগঞ্জে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন

467
gb

 

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক লুৎফর রহমান হত্যা মামলার রায়েদু’জনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে উভয়কে ৫০হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ছয় মাস করে কারাদন্ডেরও আদেশ দেনআদালত। সোমবার (১৬ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রাজজ শওকত আলী আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
দন্তিতরা হলেন, সদর উপজেলার রাণীহাটী ইউনিয়নের চক বহরম গ্রামের গোলামমোহম্মদের ছেলে মো.বোগদাদ (৪৬) ও একই গ্রামের মো.মমিনের ছেলেমো.সাদ্দাম(২৮)। অপরাধ প্রমাণিত না হওয়ায় এই মামলার অপর পাঁচ আসামীকেবেকসুর খালাস দেন আদালত।
মামলার এজাহার ও সরকারী কৌসুলী আঞ্জুমান আরা বেগম জানান, বসত বাড়িরমাটি নিয়ে পূর্ব শত্রæতার জেরে গত ২০১২ সালের ২৫ আগষ্ট সকালে নিজ বসতবাড়ির সামনে প্রতিবেশি ও আত্মীয়দের দেশীয় অস্ত্রের আঘাতে ঘটনাস্থলে খুনহন চক বহরম গ্রামের লুৎফর রহমান মাষ্টার (৬৫)। এ ঘটনায় তাঁর স্ত্রী মরিয়ম বেগম(৫৬) ওইদিনই সদর থানায় ৭জনকে আসামী করে মামলা দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) রওশন আলী ২০১৩সালের ৩০ জুন আদালতে ৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ১৩জনেরসাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানী শেষে আদালত দু’জন প্রধান আসামীকে দোষী সাব্যস্ত
করে উভয়ের যাজ্জীবন কারাদন্ডের রায় ঘোষনা করেন। মামলায় আসামীপক্ষে ছিলেন আ্যাড.সাদরুল আমীন। ##