শেরপুরে ৩০ লাখ শহীদ স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি

জিবি নিউজ 24 ডেস্ক//

মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ স্মরণে শেরপুরে ৩০ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে জেলা পুলিশ। শনিবার বিকেলে শেরপুর পুলিশ লাইন্স চত্বরে বৃক্ষরোপণের মাধ্যমে বছরব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি বিভাস চন্দ্র মাঝি।

এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ূন কবীর রুমান, মুখ্য বিচারিক হাকিম সুদীপ্ত দাস, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু উপস্থিত ছিলেন।

এ ছাড়া অনুষ্ঠানে জেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, পুলিশ কর্মকর্তা, ব্যবসায়ী, সাংবাদিক ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি ভিক্টোরিয়া একাডেমি ও পুলিশ লাইন্স একাডেমির শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ওষধি গাছের চারা বিতরণ করা হয়।

বছরব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এদিন বিকেলে পুলিশ একাদশ ও কাকলি স্পোর্টিং ক্লাব একাদশের মাঝে এক প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় পুলিশ লাইন্স একাদশ ২-০ গোলে কাকলি স্পোর্টিং ক্লাব একাদশকে পরাজিত হরে। দলের পক্ষে গোল করেন ডিফেন্ডার আতিক ও মিডফিল্ডার ইমরান। পরে বিজয়ী ও বিজিত দলের খেলোয়াড়দের মাঝে মেডেল ও ট্রফি বিতরণ করা হয়।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে ৩০ লাখ শহীদের স্মরণে জেলা পুলিশের পক্ষ থেকে জেলায় ৩০ লাখ বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সড়ক এবং বিভিন্ন স্থাপনাকে ঘিরে এসব বৃক্ষরোপণ করা হবে।