Bangla Newspaper

পঞ্চম শ্রেণিতে পড়ুয়া শিশুকে ধর্ষণ, লাখ টাকায় রফা!

30

জিবি নিউজ 24 ডেস্ক//

নাটোরের বড়াইগ্রামে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এক শিশুকে ধর্ষণের ঘটনা এক লাখ ২০ হাজার টাকায় রফা করা হয়েছে। এ ছাড়া আরো ৪০ হাজার টাকা মাদবররা ভাগ-বাটোয়ারা করে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এদিকে এক লাখ ২০ হাজার টাকা হাতে না থাকায় ওই শিশুর পরিবারকে সমমূল্যের জমি লিখে দেওয়ার অঙ্গীকার করেছে অভিযুক্ত।
জানা গেছে, গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলার গোপালপুর ইউনিয়নের গড়মাটি গ্রামে স্থানীয় আওয়ামী লীগ নেতা মাহফুজুর রহমান গ্রামপ্রধানদের সঙ্গে নিয়ে এ বিচারকাজ সম্পন্ন করেন। এর আগে ওই দিনই সকালে গ্রামের বাহাদুর প্রামাণিক নামের এক ব্যক্তি স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের ওই ছাত্রীকে দোকানে ডেকে নিয়ে ভয় দেখিয়ে ধর্ষণ করে।
শিশুটি জানায়, তাকে একটি ডেকোরেটর দোকানে ডেকে নিয়ে দরজা বন্ধ করে নির্যাতন করে। কাউকে কিছু বললে প্রাণে মেরে ফেলা হবে বলে হাতে ২০০ টাকা ধরিয়ে দেয়। পরে সে বিষয়টি তার চাচাকে বলে দিলে তিনি বাজারের লোকজনকে সঙ্গে নিয়ে ওই ব্যক্তিকে আটক করেন।
এলাকাবাসী জানায়, ধর্ষণের শিকার ওই শিশুর মা আরো আগেই মারা গেছেন। বাবা থাকেন ঢাকায়। ছোট বোনকে নিয়ে সে তার দাদির সঙ্গে থাকে। তা ছাড়া দুই স্ত্রী থাকা বাহাদুর আগেও এমন কয়েকটি ঘটনা ঘটিয়েছে। এলাকায় প্রভাবশালী হওয়ায় তাঁকে কেউ কিছু বলার সাহস করে না।
আওয়ামী লীগ নেতা মাহফুজ বলেন, ‘দুই পক্ষই বিচার নিয়ে আসায় আমি কয়েকজন গ্রামপ্রধানকে নিয়ে বিষয়টি মীমাংসা করে দিয়েছি।’ তবে ৪০ হাজার টাকা নিজেরা ভাগ বাটোয়ারা করে নেওয়ার অভিযোগ অস্বীকার করে তিনি জানান, সব টাকাই ধর্ষণের শিকার মেয়েটিকে দেওয়া হবে।
বড়াইগ্রাম থানার ওসি দীলিপ কুমার দাস জানান, গ্রাম্য সালিসে ধর্ষণের মীমাংসা হতে পারে না। এ ব্যাপারে থানায় মামলা হবে। ধর্ষক ও সহযোগীদের আইনের আওতায় আনা হবে।
Comments
Loading...