মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দাবীতে লন্ডনে গোলটেবিল বৈঠক

780
gb

জিবিনিউজ ডেস্ক::

লন্ডনে যুক্তরাজ্যে বসবাসরত মৌলভীবাজার প্রবাসীদের এক বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবীর প্রতি সকলের অকুষ্ঠ সমর্থন জানানোর পাশাপাশি যার যার অবস্থান থেকে সার্বিক সহযোগিতার আশ্বাদ প্রদান করা হয়।

গত ১০ এপ্রিল মঙ্গলবার পূর্ব লন্ডনের অট্রিয়াম হলে অনুষ্ঠিত গোল টেবিল বৈঠক সমাবেশে রূপান্তির হয়। এতে যুক্তরাজ্যে বিভিন্ন শহর থেকে দলমতের উর্ধে উঠে প্রবাসীরা অংশনেন।

সভায় বক্তারা বলেন, ২৫ লক্ষ জনগনের প্রাণের  দাবী মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই দেশে বিদেশে এই  ক্যাম্পেইনে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের মাধ্যমে মৌলভীবাজার জেলাবাসী আজ ঐক্যবব্ধ।    দীঘ ১০ বছর ধরে এই দাবী আদায়ের লক্ষে জেলাবাসী ক্যাম্পেইনে চালিয়ে আসছেন।

ইতিমধ্যে মৌলভীবাজারে কয়েকটি সফল সভা, সমাবেশ, সেমিনার ও সব বৃহৎ মানববন্ধন করা সহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বরাবরে স্মারকলিপি প্রদান ও স্বাস্থমন্ত্রী, চীফ হুইপ, হুইপ ও স্থানীয় এমপি সহ  জেলা প্রশাসনের বিভিন্ন বিশিষ্টজনের সাথে মতবিনিময় করা হয়েছে।

২৫ লক্ষ জনগনের প্রাণের  দাবীতে দেশে- বিদেশে মৌলভীবাজার জেলাবাসী ঐক্যবব্ধ হয়ে বাংলাদেশের রাজধানী ঢাকা-লন্ডন সহ আমেরিকা. কানাডা. কুয়েত.কাতার.ইউরোপ মিডিলিষ্ট মধ্যপাচ্য ও  বিভিন্ন দেশে এমনকি বৃটেনের বিভিন্ন শহরে মতবিনিময়  সভা- সমাবেশ. মৌলভীবাজার জেলা সদরে ঐতিহাসিক সফল গোলটেবিল বৈঠক করা সহ সভা ও সমাবেশ এর মাধ্যমে প্রবাসীরা ক্যাম্পেইন চালিয়ে আসছেন।

এই ধারাবাহিকতায় গতকাল  ১০ ই এপ্রিল বৃটেনের সেন্ট্রাল লন্ডনের অট্রিযাম হলে বৃটেনে বসবাসরত চার শতাধিক  মৌলভীবাজার জেলাবাসীর উপস্থিতিতে বৃটেনের ইতিহাসে এই প্রথমবারের মত গোলটেবিল বৈঠক সম্পন্ন করে এক নব- ইতিহাসের সূচনা করা হয়েছে.।

কমিউনিটি নেতা  ড.ওয়ালী তসর উদ্দিন এমবিই এর সভাপতিত্বে এবং ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের এডমিন কমিউনিটি সংগঠক মোহাম্মদ মকিস মনসুর আহমদ. সাংস্কৃতিক ব্যাক্তিত্ত হেলেনা ইসলাম ও সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান খাঁন এর  যৌথ পরিচালনায় অনুষ্ঠিত  মৌলভীবাজার জেলাবাসীর এই মিলনমেলায় বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার সাবিনা আক্তার. জাতীয় সংসদের হুইপ সেলিম উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন.  মুক্তিযোদ্দা এম এ মান্নান. বিশিষ্ট ব্যাবসায়ী বজলুর রশিদ এমবিই, সাংস্কৃতিক ব্যাক্তিত্ত খালেদ চৌধুরী, কে এম আবু তাহের চৌধুরী, এম এ মুনিম.শাহনুর খাঁন, চ্যানেল এস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাহি ফেরদৌস জলিল, এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেন, কানাডা আওয়ামীলীগ সভাপতি জিএম মাহমুদ মিয়া, সাইদুর রহমাম রেনু, নুরুল ইসলাম মাহবুব, অলি খাঁন, কমরেড মসুদ আহমদ, মুক্তিযোদ্দা সৈয়াদ আব্দুল কাইয়ুম কয়সর, কাউন্সিলার রিতা বেগম, কাউন্সিলার রহিমা রহমান, হারুনর রশিদ, ডা: আলাউদ্দিন আহমদ, ডা: মুজিবুল হক রাজন উদ্দিন জালাল ও জয়নাল আবেদিন লেখন সহ প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় বক্তারা ২৫ লক্ষ জনগনের প্রাণের  দাবী মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের জন্য  প্রধানমন্ত্রী ও সরকারের প্রতি জোর দাবী জানান। এছাড়া ও দাবী বাস্তবায়ন না হওয়া অবধি ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন চালিয়ে যাওয়ার জন্য সভায় দূঢ় প্রত্যয় ব্যাক্ত করা সহ মৌলভীবাজার জেলার উন্নয়নে  মৌলভীবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও শমসেনগর বিমানবন্দর চালু  সহ ৭ দফা দাবী সম্ভলিত প্রস্তাবলী পাশ করা হয়।