ইতালির ত্রেভিজোতে মহান একুশে ফেব্রয়ারি পালিত 

491
gb
নাজমুল হোসেন ইতালির মিলান|| 
মহান একুশে ফেব্রয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শহীদ দিবস উপলক্ষে বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন ত্রেভিজো এর আয়োজনে অস্থায়ী শহীদ মিনারে পুস্পস্তর্পক অর্পণ, শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং নবগঠিত কমিটির পরিচিতি অনুষ্ঠিত হয়েছে। শনিবার স্থানীয় একটি হলরুমে অনুষ্ঠানের শুরুতে শহীদদের স্মরণে অস্থায়ী শহীদ মিনারে মিলান কনস্যুলেট এর কনসাল জেনারেল সহ এসোসিয়েশনের নেতৃবৃন্দ পুস্পস্তর্পক অর্পণ করেন। এছাড়াও স্থানীয় ইতালিয়ান কমিউনিটির নেতৃবৃন্দরা এবং প্রবাসীরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এসোসিয়েশনের সভাপতি ওবায়দুর রহমান এর সভাপতিত্বে উপদেষ্টা হাওলাদার আমিনুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কনসাল জেনারেল রেজিনা আহমেদ। বক্তব্য রাখেন কনস্যুলেটের ভাইস কনসাল রফিকুল করিম,এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামরুল হাসান,সহ সভাপতি সাইদ আজহারুল ইসলাম, মোহাম্মদ লিটন,সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান,কোষাদক্ষ জসিম বেপারী,সাংস্কৃতিক সম্পাদক নাজমুল হক ,সহ সাংস্কৃতিক সম্পাদক সর্দার এষা আমিন,সমাজ কল্যাণ সম্পাদক সেন্টু বেপারী ও মহিলা সম্পাদিকা সাথী আক্তার। 
আলোচনা শেষে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। 
পরিশেষে এসোসিয়েশনের নবগঠিত কার্যকরী ও উপদেষ্টা কমিটির নেতৃবৃন্দদের কে পরিচয় করিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রচুর প্রবাসীদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়।