আরিফুল হক চৌধুরী ও আতাউর রহমানের সাথে মতবিনিময়

316
gb
আমিনুল হক ওয়েছ ||
যুক্তরাজ্যের প্রবাসীরা কঠোর পরিশ্রমের মাধ্যমে ব্রিটেনের মত জায়গায় যেভাবে ব্রিকলেইনকে বাংলাটাউন করেছেন তেমনই দেশের উন্নয়নে অবদান রাখায় সিলেট নগরির একটি রাস্তায় ব্রিকলেইন রাখা হবে বলে ঘোষণা দিয়েছেন যুক্তরাজ্য সফররত সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি গত ২৮ জানুয়ারী রবিবার পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে জগন্নাথপুর উপজেলা সংস্থা ইউকের উদ্যোগে তার সম্মানে ও যুক্তরাজ্য সফররত জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমানের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মতবিনিময় সভায় বিপুল সংখ্যক প্রবাসী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় মেয়র সিলেট নগরের সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করতে তিনি দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছেন বলে জানান। তিনি সিলেটের জলাবদ্ধতা সমস্যা নিরসনে খাল ছড়া, নালা উদ্ধার ও সংস্কার করা, যানজট নিরসনে রাস্তাঘাট সম্প্রসারণ, বিশুদ্ধ পানীয় জলের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করার যে কাজ করে যাচ্ছেন তা প্রবাসীদের সামনে তুলেন। এসব উন্নয়ন প্রকল্প যথাযথভাবে বাস্তবায়নে তিনি সিলেট নগরে প্রবাসী অধিবাসীদের সহযোগিতা প্রত্যাশা করে বলেন প্রবাসীদের সমস্যা সমাধানে সিটি কর্পোরেশনের মাধ্যমে একটি প্রবাসী সেল গঠনের ঘোষণাদেন।
জগন্নাথপুর উপজেলা উন্নয়ন সংস্থা ইউকে’র সভাপতি মুজিবুর রহমান মুজিব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিউল আলম বাবু’র পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা কমিউনিটি নেতা আব্দুল আলী রউফ, মহিব চৌধুরী, গোলাম মর্তুজা, আব্দুল আশিক চৌধুরী, আলহাজ্ব ইলিয়াস মিয়া, একলাছ মিয়া, সাংবাদিক তাইছির মাহমুদ, সৈয়দ জহুরুল হক, কমিউনিটি নেতা ফারুক মিয়া, ফয়জুর রহমান, শাহ শাহিদুর রহমান, আকিক খান, সংগঠনের ট্রেজারার সৈয়দ জামিল, চন্দন মিয়া, জুয়েল কামালী, আব্দুল জাহির, নূরুল আমিন হায়দার, ফারুক মিয়া, শেখ রেজওয়ান, সুহেল আহমদ, ফয়জুর রহমান চৌধুরী, আব্দুল মুমিন, হাসনাত আহমদ চুন্নু, ফখরুল উদ্দিন, হাফিজুর রহমান লালু, মুহিব আহমদ প্রমুখ।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মাওলানা সাজ্জাদুর রহমান। অতিথিদের ফুল দিয়ে বরণ করেন সংগঠনের নেতা নুরুল আমিন হায়দার ও ফারুক মিয়াসহ অন্যারা।
এদিকে সভায় বিশেষ অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান দেশের উন্নয়নে প্রবাসীরা যে ভূমিকা রাখছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং প্রবাসীদের যেকোন ধরনের সমস্যা সমাধানে তারা আন্তরিকতার সাথে সহযোগিতা করবেন বলে জানান।