ক্যারিয়ারে দ্রুত সফল হতে বিশেষজ্ঞের ৫ পরামর্শ

1,132
gb

মো: নাসির নিউ জার্সি, আমেরিকা থেকে ||
কর্মক্ষেত্রে যদি নতুন যোগ দিয়ে থাকেন এবং দ্রুত ওপরে উঠতে বদ্ধপরিকর থাকেন, তবে আপনাদের জন্যে রয়েছে বিশেষজ্ঞের টিপস। তারা এখানে পাঁচটি উপায়ের কথা বাতলে দিয়েছেন যার মাধ্যমে আপনি পেশাজীবনে খুব দ্রুত সফল কর্মীতে পরিণত হবেন।
১. ভালো কাজ করুন। আপনার যোগ্যতা এবং লেখাপড়া যত দূরই থাকুক না কেন, কাজে ফাঁকে কিছু ভালো কাজ করতে থাকুন। এসব কাজ আপনাকে অধিকতর যোগ্য বলে প্রমাণ করবে। কাজেই স্বাভাবিকভাবেই আপনার প্রমোশন জরুরি বলেই বিবেচিত হবে।
২. একজন সুপরামর্শক খুঁজে বের করুন। অনেকেই সৌজন্যমূলক সম্পর্ক বজায় রাখেন। কিন্তু জ্যেষ্ঠ কর্মকর্তা বা সিনিয়র কোনো কর্মীর সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে পারেন। এতে করে অফিস সংস্কৃতি এবং অন্যান্য বিষয়ে খুব দ্রুত ধারণা জন্মাবে।
৩. আপনার দক্ষতার পরিচর্যা করুন। যা শিখেছেন বা জেনেছেন তার সম্পর্কে একজন এক্সপার্ট হয়ে উঠুন। প্রাতিষ্ঠানিক ডিগ্রি সুবিধামতো না থাকলেও অনলাইন কোর্স করে নিতে পারেন। একে করে আপনা জ্ঞান ও দক্ষতা বেড়েই চলবে।
৪. নিজেকে প্রমোট করতে হবে। একটি পণ্যকে বাজারে হিট করতে যেভাবে তার প্রমোট করতে হয়, সেভাবেই কর্মক্ষেত্রে নিজের প্রমোট করুন।
৫. নিজস্ব নেটওয়ার্ক গড়ে তুলতে হবে। এটা আপনার ব্যক্তিগত পরিচিত মহল হবে। এই পরিচিত মহলই আপনার পেশাদার জীবনকে এগিয়ে নিয়ে যাবে। শুধু চাকরিকালীন সময়েই নয়, এর বাইরেও নিজের বহু প্রয়োজনে নেটওয়ার্ক কাজে লাগে। তারাও আপনার দ্রুত এগিয়ে যাওয়ার পেছনে খুব কাজে দেবে।