বরিশালে কোচিং বাণিজ্য বন্ধের দাবীতে মানববন্ধন

299
gb

জিবিনিউজ24 ডেস্ক:বরিশাল নগরীতে কোচিং বাণিজ্য বন্ধের দাবী ও শিশুদের মানষিক বিকাশের সহয়ক কর্মসূচি প্রণয়নের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১০টায় অশ্বিনীকুমার হলের সামনে জাতীয় শিশু সংগঠন খেলাঘর বরিশাল জেলা কমিটির আয়েজনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ত্ব করেন খেলাঘর বরিশাল জেলা কমিটির সভাপতি জীবন কৃষ্ণ দে। কর্মসূচি শেষে বরিশাল জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদাণ করা হয়।

বক্তারা বলেন, বরিশাল নগরীসহ দেশব্যাপী একটি অসাধু শ্রেণি কোচিং বাণিজ্য চালাচ্ছে। কোচিং সেন্টারের আগ্রসনের কারনে কোমল মতি শিশু শিক্ষার্থীরা দিশেহারা হয়ে পরেছে। সপ্তাহের ৭দিন কোচিং সেন্টারের যাওয়ার কারনে শিশুরা খেলা-ধুলার কোন সুযোগ পাচ্ছে না। তারা মানষিক প্রশান্তির কোন সুযোগ পাচ্ছে না। ফলে শিশুরা তাদের মেধা বিকাশের সুযোগ পাচ্ছে না। এতে শিশুরা দিনদিন মেধা শুন্য হয়ে পরচ্ছে। এর থেকে উত্তরণের জন্য কমপক্ষে সপ্তাহে একদিনের জন্য হলেও কোচিং সেন্টার বন্ধ রাখার দাবী জানান তারা।

তা না হলে নগরীর কোচিং সেন্টারে খেলাঘরের উদ্যোগে তালা লাগিয়ে দেওয়ার হুমকি প্রদাণ করেন।

সভায় একাত্মতা ঘোষণা করে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহিলা পরিষদের সভাপতি রাখেয়া খাতুন, সাবেক সভাপতি পুষ্প চক্রবর্তী, উন্নয়ন কর্মী আনেয়ার জাহিদ, অধ্যপক শাহ শাজেদা, বরিশাল সম্মিলিত সাংস্কৃতিক সংগঠন সমন্বনয় পরিষদের সাধারণ সম্পাদক মিন্টু কুমার কর, সিপিবির সভাপতি আবুদল কালাম আজদ, জাসদের সাধারণ সম্পাদক আব্দুল হাই মাহবুব, মানবাধিকার জোটের সভাপতি সৈয়দ হাবিবুর রহমান প্রমুখ।