লকডাউনের পর প্রথমবারের মত প্রকাশ্যে ব্রিটিশ রাণী

97
gb
4

জিবি নিউজ ডেস্ক ।।

রোনাভাইরাসের কারনে গত ২৩ মার্চ থেকে ব্রিটেন লকডাউনের মধ্যে রয়েছে। লকডাউন জারির পর প্রথমবারের মত প্রকাশে বের হয়েছেন ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথ। উইন্ডসর ক্যাসেলে ঘোড়ায় চড়ছেন এমন একটি ছবি প্রকাশ করা হয়েছে বিবিসিতে।
৯৪ বছর বয়সী রাণীর ছবি তুলা হয়েছে ১৪ বছর বয়সী গোড়া ফেল ফনির উপর রবিবার। তিনি নিয়মিত উইন্ডসর ক্যাসলের গ্রাউন্ডে ঘোড়ায় চড়েন। এটি তার প্রিয় একটি জায়গা।
রাণী এই ক্যাসলে তার স্বামী ৯৮ বছর বয়সী ডিউক অফ এডিনবরা এবং স্বল্প সংখ্যা কর্মীচারীদের নিয়ে বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন।

গত ১৯ মার্চ বাকিংহাম প্যালেসে রাণীর সর্বশেষ ছবি প্রকাশিত হয়েছিল। ব্রিটেনের রাজা রানী হচ্ছে অত্যন্ত ঘোড়া প্রেমী এবং ঘোড় দৌড়ের উদ্যোক্তা।
সপ্তাহের শেষে রাণী মাথায় রঙিন স্কার্ফ, একটি ট্যুইড জ্যাকেট, সাদা গ্লাভস এবং জুতা পরিহিত অবস্থায় এই ছবিগুলো তুলা হয়।
আরেক ছবিতে রাণীর দুই পোষ্য কুকুর ক্যান্ডি এবং ভলকানকে গাড়ির জানালা দিয়ে তার পাশে দেখা যায়।

সর্বশেষ ১০ সপ্তাহ স্বামী প্রিন্স ফিলিপের সঙ্গে বাড়িতেই ছিলেন রানি। এর মাঝে ২১ এপ্রিল খুবই ছোট পরিসরে জন্মদিন পালন করেন। এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরিবারের কিছু সদস্য উদযাপনে অংশ নেয়।
বিশ্বের সবচেয়ে বেশি সময় ধরে টিকে থাকা শাসনকর্তা রানি দ্বিতীয় এলিজাবেথ ৬৮ বছর ধরে মুকুট ধারণ করছেন। তার নিত্যদিনের রুটিনের মধ্যে রয়েছে ঘোড়ায় চলা। মহামারী সত্ত্বেও এই অভ্যাসে খুব একটা ছেদ পড়েনি।

লকডাউনের পর রানিকে দুইবার টেলিভিশনে দেখা যায়। প্রথমবার আইসোলেশনের খবর নিশ্চিত করে জনগণকে জানান, আবার দেখা হবে। দ্বিতীয়বার আসেন দ্বিতীয় বিশ্বযুদ্ধ বিজয়ের স্মরণে ৭৫তম ভি ডে উদযাপনে।

ব্রিটেনে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৭৬২ জন। প্রাণ হারিয়েছেন ৩৮ হাজার ৪৮৯ জন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন