ইংল্যান্ডে শুক্রবারে নামাজ পড়ার অনুমতি চেয়ে আদালতে ব্রাডফোর্ডের মসজিদ কমিটি

61
gb
4

জিবি নিউজ ডেস্ক ।।

করোনাভাইরাসের কারনে লকডাউন নিষেধাজ্ঞায় গত ৯ সপ্তাহ যাবত বন্ধ রয়েছে ব্রিটেনের মসজিদগুলো। ফলে প্রতিদিনের নামাজের মত শুক্রবারেও গুরুত্বপূর্ণ নামাজ থেকে বঞ্চিত হচ্ছেন মুসল্লিরা।

ব্রাডফোর্ডের একটি মসজিদ কমিটির পক্ষ থেকে শুক্রবারে অন্ত:ত নামাজের অনুমতি চেয়ে আদালতের শরনাপন্ন হয়েছেন।
জমিয়তে তাবলিগ উল ইসলাম মস্ক এর পক্ষে তাবসুম হোসেন, সরকারের এই নিষেধাজ্ঞাকে বেআইনী বলে হাইকোর্টে আইনী চ্যালেঞ্জ ছুড়েদেন।
কিন্তু আদালত সরকারে দেয়া নথিপত্র দেখে বলেছে ‘ মানুষের জীবন ও স্বাস্থ্য সুরক্ষায়’ ব্যবসা নেয়া প্রয়োজন ছিলো। বৃহস্পতিবার হাইকোর্টে অনুমতি না পেয়ে রিভিউর আবেদন করলে তা গ্রহন হয়েছে। আবেদন কারী মি: হোসেন বলছেন এতে তার ধর্মীয় স্বাধীনতা লংঘিত হচ্ছে।

তার আইনজীবি ব্যারিস্টার ক্রিস্টি ব্রিমলো কিউসি বলেছেন, জুম্মা নামে পরিচিত জুম্মার নামাজ ইসলামের অনুশীলনের একটি মৌলিক দিন এবং বাধ্যতামূলক অংশ।
আদালতে মিসেস ব্রিমলো জানান, মসজিদ কমিটির পক্ষ থেকে জুম্মার নামাজের জন্য মাত্র দেড় ঘন্টা মসজিদ খোলা রাখার আবেদন করেছিলেন। সেখানে সর্বোচ্চ ৫০জন মুসল্লি উপস্থিত থাকবেন সামাজিক দূরত্ব বজায় রেখে।
কিন্তু বিচারক মি: সুইফ্ট মি: হোসেনের আবেগ অনুভুতির প্রতি সহানুভুতি জানিয়ে আবেদনটি প্রত্যাখান করেন। তিনি বলেন, নামাজে কোন নিষেধাজ্ঞা ছিলো, কিন্তু পরিস্থিতি বর্তমানে অনুকুলে নয়।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন