তাপসকে দায়িত্ব বুঝিয়ে দেননি খোকন; কোথায় ছিলেন জানা যায় নি

82
gb

জিবি নিউজ ডেস্ক ।।

অনাড়ম্বভাবেই ঢাকা দক্ষিণ সিটির নতুন মেয়রের দায়িত্ব নিয়েছেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। শনিবার দুপুরে স্বল্প পরিসরের এই দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না সদ্যবিদায়ী মেয়র সাঈদ খোকন। যদিও খোকনেরই তাপসকে সরাসরি মেয়রের দায়িত্ব বুঝিয়ে দেয়ার কথা ছিল। নগরভবনে এসে তার কিছু কাগজপত্রেও স্বাক্ষর করার কথা ছিল।

জানা গেছে, সাঈদ খোকন প্রয়োজনীয় সব কাগজপত্রে স্বাক্ষর করে নগর ভবনে পাঠিয়ে দিয়েছেন। কী কারণে তিনি উপস্থিত থাকেননি তা জানা যায়। কোথায় ছিলেন তিনি তাও জানা যায় নি।

তাপসের আজ দায়িত্ব নেয়ার সময় উপস্থিত ছিলেন তার স্ত্রী। আনুষ্ঠানিকভাবে দায়িতে নেয়ার পর নগরের প্রত্যেক শাখার একটি সংক্ষিপ্ত বিবরণী তাকে দেয়া হয়। তিনি তা প্রত্যক্ষ করেন। এরপর তিনি দক্ষিণ সিটির সার্বিক অবস্থার খোঁজ নেন।

এদিকে তাপসের দায়িত্ব পালন উপলক্ষে দক্ষিণের নগর ভবনে ছিল সাজ সাজ রব। সব কিছু গুছিয়ে পরিপাটি করা হয়। পরিষ্কার করা হয় বাগান। দুপুর সাড়ে ১২টার দিকে তাপস নগর ভবনে প্রবেশ করলে নেতাকর্মী ও ভবনের কর্মচারীরা তাকে `শুভেচ্ছা-স্বাগতম` বলে অভিনন্দন জানান। পরে কর্মকর্তরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

গত ১ ফেব্রুয়ারি নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে মেয়র পদে বিজয়ী হন শেখ ফজলে নূর তাপস। ওই নির্বাচনে সাঈদ খোকন আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও ব্যর্থ হন। এরপর থেকেই এই দুই নেতার মনোমালিন্য নিয়ে নানা কথা শোনা যাচ্ছিল। তবে তারা কেউই এ বিষয়ে মুখ খোলেননি।

ওই নির্বাচনে জয়ের পর তাপস গত ২৭ ফেব্রুয়ারি মেয়র হিসেবে শপথ নেন প্রধানমন্ত্রীর কাছে। কিন্তু আইনি বিধি বিধানের কারণে ডিএসসিসি নির্বাচনে জয়ী হওয়ার পরও মেয়রের চেয়ারে বসতে তাকে সাড়ে তিন মাস অপেক্ষা করতে হয়।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন