ঢাকামুখী প্রবেশ বন্ধে বাবুবাজার ও পোস্তগোলা ব্রিজে ব্যারিকেড

48
gb
5

জিবিনিউজ 24 ডেস্ক //

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে জরুরি প্রয়োজন ছাড়া ঢাকা ত্যাগ ও প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ সদর দপ্তর। আর তাই রোববার (৫ এপ্রিল) ঢাকার প্রবেশ পথ বাবুবাজার ও ঢাকা-মাওয়া রোডের পোস্তগোলা ব্রিজে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেব নাথ জানান, দিনদিন দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং লোকজন লকডাউন মানছে না । লোকজন লকডাউন না মানায় এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন।

কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ কাজী মাইনুল ও দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মো শাহ জামান জানান, তারা নিজ নিজ এলাকায় পুলিশর টহল টিম জোরধার করেছে। তবে জরুরি সেবা, এ্যাম্বুলেন্স, গণমাধ্যম ও খাদ্যবাহি যান চলাচল আব্যাহত রয়েছে। লকডাউন বাস্তবায়নে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানা, দক্ষিণ কেরানীগঞ্জ থানা ও নৌ-পুলিশের সদস্যরা টহল জোরধার করেছে।

রোববার পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জনগণের জীবনযাত্রা স্বাভাবিক রাখার জন্য যে কোনো জরুরি প্রয়োজন ব্যতীত এককভাবে বা দলবদ্ধভাবে বাইরে ঘোরাফেরা নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী সরকারি নির্দেশ না দেওয়া পর্যন্ত জরুরি সার্ভিস ব্যতীত সাধারণ জনগণকে ঢাকায় প্রবেশ অথবা ঢাকা ত্যাগ করতে দেওয়া হচ্ছে না।

পুলিশ সরকারি নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জনগণের ঘরে অবস্থানের বিষয়টি নিশ্চিত করার জন্য কাজ করছে- এ কথা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কাজে সহযোগিতা করার জন্য বাংলাদেশ পুলিশ দেশের সকল নাগরিক ও সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানাচ্ছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান ছুটি আরও তিনদিন বাড়ানো হয়েছে। অর্থাৎ আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন