করোনা সংকটে সমগ্র জেলায় কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে চাল ও নগদ টাকা বিতরণ চলছে চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারান্টাইনে ৯৪ জন,কমে আসছে কোয়ারান্টাইনে থাকা ব্যাক্তিদের সংখ্যা

43
gb
2

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
করোনা সতর্কতায় চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারান্টাইনে রয়েছেন ৯৪ জন। এদের মধ্যে ৬ জন রোববার (৫’এপ্রিল) কোয়ারান্টাইনে যুক্ত হন। রোববার পর্য়ন্ত জেলায় হোম কোয়ারান্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৮৫৫ জন। যাদের ২৫ জন রোববার ছাড়পত্র পান। গত সপ্তাহে জেলায় সর্বোচ্চ ৯১১ জন পর্যন্ত ব্যাক্তি হোম কোয়ারান্টাইনে ছিলেন। চলতি সপ্তাহের শুরু থেকে কমে আসছে হোম কোয়ারান্টাইনে থাকা ব্যাক্তিদের সংখ্যা। জেলায় এপর্যন্ত কোয়ারান্টাইনে থাকা ব্যাক্তিদের প্রায় সকলেই বিদেশ ফেরৎ।
রোববার (৫’এপ্রিল) সকালে জেলা প্রশাসক এজেডএম নূরুল হক স্বাক্ষরিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।
প্রতিবেদনে জানা যায়, করোনা সংকটে সমগ্র চাঁপাইনবাবগঞ্জ জেলায় (জেলা সদরসহ পাঁচ উপজেলার ৪ পৌরসভা ও ৪৫ ইউনিয়ন) কর্মহীণ হয়ে পড়া ও দরিদ্রদের মাঝে সরকারী সহায়তা হিসেবে দ্বিতীয় পর্যায়ে চাল বিতরণ চলছে। দুই পর্যায়ে এ পর্যন্ত ৩৭ হাজার ১শ’ পরিবারের মাঝে ৩৭১ টন চাল বরাদ্দ হয়েছে। মজুদ রয়েছে ১৭৭ টন। গত সপ্তাহে শুরু হওয়া এই কর্মসূচীর প্রথম পর্যায়ে ১৩ হাজার ৫শ’ পরিবারের মাঝে ৫ ও ১০ কেজি করে চাল বিতরণ হয়।
এছাড়া করোনা পরিস্থিতিতে সরকারী সহায়তার অংশ হিসেবে সমগ্র জেলায় ৬ হাজার ৪৯৬ পরিবারে মাঝে ১৬ লক্ষ ২৪ হাজার নগদ টাকা বিতরণ চলছে। মজুদ রয়েছে ৬ লক্ষ ৮১ হাজার টাকা।
প্রতিবেদনে আরও জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জে গত ১৮’মার্চ পর্যন্ত ১ হাজার ৫৬২ বিদেশ ফেরৎ ব্যাক্তির তথ্য পাওয়া গেলেও রোববার সকাল পর্যন্ত সনাক্ত হয়েছেন ৯২৪ জন।এদের ৬ জন রোববার সনাক্ত হন। রোববার সকাল পর্যন্ত সনাক্ত হন নি ৬৩৮ জন প্রবাস ফেরত ব্যাক্তি।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান জানিয়েছেন, জেলায় এখন পর্যন্ত কোন করোনা রোগি সনাক্ত না হলেও সরকারী নির্দেশানুযায়ী গত শনিবার জেলার সকল অর্থাৎ সদর সহ ৫ উপজেলার প্রতি উপজেলা থেকে ২ জন করে ১০ জন সন্দেহভাজন করোনা রোগির নমুনা পরীক্ষার জন্য পাঠানো সম্পন্ন হয়েছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন