লালবাগে করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে তৎপর স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনী

151
gb
9

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা || 

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব ও গণসচেনতা নিশ্চিতকল্পে  এবং উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় পুরান ঢাকার লালবাগে নিরলস কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি ইউনিট । রোববার সকাল থেকে পুরো এলাকার প্রতিটি রাস্তা ও অলিগলিতে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে বেশ তৎপর সেনাসদস্যরা। একই সাথে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও প্রশাসনকে সহায়তা প্রদান করছে সেনাবাহিনী।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব ও গণসচেনতা বৃদ্ধি , সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থা পর্যালোচনাসহ রাস্তা ও অলিগলিতে করোনা সংক্রমণ রোধে সচেতনামূলক বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করছেন তারা। একই সঙ্গে জনসাধারণকে করোনা প্রতিরোধে সচেতন হতে মাইকিং করার পাশাপাশি রাস্তায় চলাচলকারী মোটর সাইকেল, সিএনজি এবং রিক্সা চালক ও আরোহীদেরকে মৌখিক ভাবে বুঝিয়ে দিচ্ছেন সেনাসদস্যরা।

এদিকে দেশে ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হলেও নতুন কোনও করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। রোববার দুপুর ১২টার পর আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। ফ্লোরা বলেন, করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আর কেউ আক্রান্ত হয়নি। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা আগে যা ছিল তা-ই আছে। দেশে গত ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তিনি বলেন, অর্থাৎ দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪৮। সেইসঙ্গে কোভিড-১৯ সংক্রমিত মোট ১৫ জন সুস্থ আছেন বলে গতকালের মতো আজও জানানো হয়েছে। আর মৃতের সংখ্যা ৫ জনই আছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন