সাইনবোর্ডে বাংলা নিশ্চিতকরণে ডিএনসিসির অভিযান

5
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

সাইনবোর্ডে বাংলা ভাষা নিশ্চিতকরণ এবং অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

রোববার (২৩ ফেব্রুয়ারি) ডিএনসিসির উদ্যোগে মিরপুরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যেমে এ অভিযান পরিচালনা করা হয়। ডিএনসিসির অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম অভিযান পরিচালনা করেন।

 

অভিযানে মিরপুর সেকশন-২ এলাকার মুক্তিযোদ্ধা ফরিদ মিয়া সড়কে প্রায় অর্ধশতাধিক প্রতিষ্ঠানের সাইনবোর্ড, বিলবোর্ড, নামফলক ও ব্যানারে বাংলা না থাকায় সেগুলো অপসারণ করা হয় এবং প্রতিষ্ঠানগুলোকে সাইনবোর্ড, বিলবোর্ড ইত্যাদি দ্রুত বাংলা ভাষায় লিখে স্থাপন করার নির্দেশনা দেয়া হয়।

অভিযান চলাকালে মিরপুর আইডিয়াল কলেজ ও রূপনগর মডেল স্কুল অ্যান্ড কলেজ এলাকার আশপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়াও জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি করে সড়কের ওপর নির্মিত রূপনগর আবাসিক এলাকার ১২, ১৩, ১৪, ১৫, ১৬ ও ১৭ নম্বর সড়কের প্রবেশ পথে মোট ছয়টি গেট অপসারণ করা হয়।

অপরদিকে রাজধানীর উত্তরায় বিভিন্ন প্রতিষ্ঠানের সাইনবোর্ডে বাংলা ভাষা নিশ্চিতকরণে উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, জনস্বার্থে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত ও উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন