কমিউনিটি ল্যাঙ্গুয়েজ বন্ধ করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

172
gb

জিবি নিউজ ।।

টাওয়ার হ্যামলেটসের কমিউনিটি ল্যাঙ্গুয়েজ বন্ধ করার প্রতিবাদে আগামী ১৯ শে ফেব্রুয়ারি বুধবার বিকেল সাড়ে পাঁচ ঘটিকার সময় মালবারি প্লেসের ( 5 Clove Crescent E14 2BG) সামনে এক বিরাট বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। গত ২৫ শে জানুয়ারি বাংলাদেশ টিচার্স এসোসিয়েশনের আয়োজনে প্রায় চল্লিশটির ও বেশি সংগঠন উনিশে ফেব্রুয়ারি বিক্ষোভ প্রদর্শনের এই সিদ্ধান্ত গ্রহণ করে।

এই বিক্ষোভ সমাবেশকে বাস্তবায়িত করার জন্য অদ্য ৬ই ফেব্রুয়ারি স্থানীয় সোনারগাঁ হোটেলে এক কর্মীসভা অনুষ্ঠিত হয়। এতে টিচার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আবু হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিরাজুল বাসিত চৌধুরীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশকে সাফল্যমন্ডিত করার লক্ষ্যে বিভিন্ন কার্য পদ্ধতি গ্রহণ করা হয়।

দল মত নির্বিশেষে সকল সংগঠনগুলো তাদের নিজস্ব ব্যানার নিয়ে বিক্ষোভ সমাবেশে যোগ দেয়ার জন্য আহ্বান জানানো হয়। তাই শিক্ষকবৃন্দের প্রতি অনুরোধ রইল, সকল পিতামাতা ও অভিভাবকগণকে তাদের পরিবার ও বন্ধুবান্ধব নিয়ে এই ঐতিহাসিক বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করার একান্ত প্রয়াস চালান।

উক্ত কর্মী সভায় আলোচনায় অংশগ্রহণ করেন সাবেক মেয়র গোলাম মর্তুজা, টাওয়ার হামলেটস প্যারেন্টস সেন্টারের ডাইরেক্টর ডঃ এম এ হান্নান, টিচার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি মোস্তফা কামাল মিলন, অ্যাডভোকেট শাহ ফারুক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক জামাল আহমেদ, ইকবাল হোসেন, মোস্তাক চৌধুরী, মাহবুব হোসেন, বর্তমান ট্রেজারার মিসবাহ উদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক ডঃ রোয়াব উদ্দিন, ভয়েস ফর জাস্টিস এর প্রেসিডেন্ট মাওলানা রফিক আহমেদ, বিটিএর সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মজিবুল হক মনি, টিচার্স এসোসিয়েশন অন্যান্য সদস্যদের মধ্যে সাবেক সিনিয়র সহ-সভাপতি মনজুর রেজা চৌধুরী, হাসনা রহমান, ফারুক হোসেন, শেফা বেগম, নাহিদা কামাল, হাবিবুর রহমান, রওশন আরা কামাল ও লেবার অ্যাক্টিভিস্ট আনোয়ার খান।

জুডিশিয়াল রিভিউ

এখানে উল্লেখ্য যে মেইনস্ট্রিম গ্রান্ড বন্ধ করার প্রতিবাদে বিভিন্ন সংগঠনের পক্ষে ডঃ হান্নানের নেতৃত্বে জুডিসিয়াল রিভিউর আবেদন গৃহীত হয়েছে।
এই রিভিউ খরচ বাবদ অনেক টাকার প্রয়োজন।
বাংলাদেশ টিচার্স এসোসিয়েশন ইউকে এর পক্ষে উপস্থিত সদস্যদের মধ্য থেকে বেশকিছু অনুদান প্রদান করার অঙ্গীকারবদ্ধ হন।

যারা অনুপস্থিত ছিলেন তাদের প্রতি অনুরোধ রইল আপনারা জুডিশিয়াল রিভিউ এর লিঙ্কে গিয়ে এই জরুরি পদক্ষেপে অর্থ প্রদান করে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে বিহিত ব্যবস্থা নিতে এগিয়ে আসুন।