মোদি সরকার ভারতে হিন্দুত্ববাদী এজেন্ডা বাস্তবায়ন করছে : ইমরান খান

43
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

ভারতে নরেন্দ্র মোদির সরকার ভারতে ধীরে ধীরে হিন্দুত্ববাদী এজেন্ডা বাস্তবায়ন করছেন বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) এক বক্তব্যে এ মন্তব্য তিনি করেন ।

ইমরান খান বলেন, মোদি সরকার তাদের আধিপত্যবাদী এজেন্ডা বাস্তবায়িত করছে। এর শুরু হয় ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের স্বাশাসনের অধিকার বাতিলের মধ্য দিয়ে। এরপর আসামের প্রায় ২০ লাখ মুসলিমের নাগরিকত্ব কেঁড়ে নেয়া হয়েছে। তাদের জন্য সেখানে বন্দীশিবির তৈরি করা হয়েছে। আর এখন পাশ করা হলো নতুন নাগরিকত্ব সংশোধন বিল।

বক্তব্যে ভারতের পার্লামেন্টে সদ্য পাশ হওয়া নাগরিকত্ব সংশোধন বিলের কথা বলতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। এ বিলের বিরুদ্ধে খোদ ভারতেরই বিভিন্ন রাজ্য উত্তাল হয়ে উঠেছে। এ খবর দিয়েছে অনলাইন ডন।

এ বিল পাশের ফলে ভারত সরকার দেশটিতে আশ্রিত কয়েক মিলিয়ন অবৈধ শরনার্থীকে নাগরিকত্ব দিতে পারবে। যারা ২০১৫ সালের পূর্বে নির্যাতনের মুখে পরে ভারতে আশ্রয় নিয়েছে এবং ধর্মীয় বিশ্বাসে অমুসলিম তারাই সেখানে নাগরিকত্ব পাবেন। টুইটারে এ নিয়ে একটি টুইট করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি একই সঙ্গে মোদি সরকারের গৃহীত নীতিমালাকে নাৎসি জার্মানি সময়কার মতো গণহত্যার পথ হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, মোদির হিন্দুত্ববাদী এজেন্ডা এ অঞ্চলে রক্তক্ষয়ী যুদ্ধের সৃষ্টি করবে। যার ভয়াবহ পরিণতি সমগ্র বিশ্বকেই ভোগ করতে হবে ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More