সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে –চাঁপাইনবাবগঞ্জে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

77
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, পর্যায়ক্রমে দেশের প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। সরকার কারিগরি শিক্ষায় জোর দিয়েছে। বিদেশে যেতে হলে প্রশিক্ষণ নিয়ে সব কিছু জেনে বুঝে যেতে হবে। দালাল সহ বিভিন্ন ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। দক্ষ হয়ে বিদেশে গেলে বেশি বেতন পাওয়া যাবে।
মন্ত্রী শনিবার(১৬’নভেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নে চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মন্ত্রী বেেলন,কারিগরী ও প্রযুক্তিগত শিক্ষার মানোন্নয়ন করতে হবে। তিনি দেশের টেকসই উন্নয়নের জন্য যুবসমাজকে প্রযুক্তিগত ও কারিগরি শিক্ষায় উদ্ধুদ্ধ করতে বিভিন্ন দিক নির্দেশনা দেন।
মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনের সংসদ ডা.সামিল উদ্দিন আহমদ শিমুল, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা,অতিরিক্ত সচিব ও মহাপরিচালক,জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যূরো শামছুল আলম,জেলা প্রশাসক এজেডএম নূরুল হক,টিটিসি অধ্যক্ষ প্রকৌশলী নাবিলা নুঝাত সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
পরে দুপুরে মন্ত্রী দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ পরিদর্শন করেন। এসময় তাঁর সাথে ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমদ শিমুল, মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা সহ কর্মকর্তারা।
মন্ত্রী বন্দর সংশ্লিস্ট বিভিন্ন পক্ষের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেন। এছাড়া মন্ত্রী গৌড়ের ঐতিহাসিক ছোট সোনামসজিদ পরিদর্শন করেন ও মসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের কবর জিয়ারত করেন।
মন্ত্রী ইমরান আহমদ এমপি গত শুক্রবার(১৫’নভেম্বর) বিকেলে দু’দিনের সরকারী সফরে চাঁপাইনবাবগঞ্জ এসে পৌঁছান। এরপর তিনি সন্ধ্যায় সার্কিট হাউসে প্রশাসনসহ সরকারী কর্মকর্তা ও আ’লীগ নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেন। ##