ভারতের নারী ক্রিকেটারের ফটোশপ করা ছবি নিয়ে তোলপাড় !

87
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

ভারতের নারী ক্রিকেট দলের বড় তারকা স্মৃতি মন্ধানার একটি ছবি সোশ্যাল মিডিয়া এবং কিছু নিউজ পোর্টালে ফোটোশপে এডিট করে প্রকাশ করা হয়েছে। লিপস্টিক, কাজল পরিয়ে আকর্ষণীয় করা হয়েছে তাকে। আর এতে চরম ক্ষুব্ধ হয়েছেন ক্রিকেটপ্রেমীরা। টুইটারে স্মৃতির আসল ছবি ও ফোটোশপড করা ছবি পাশাপাশি পোস্ট করেছেন একজন। তাতে দেখা যাচ্ছে, দুটো ছবির মধ্যে বাহ্যিক কোন পার্থক্য নেই। তবে আসল ছবিতে মেকআপ ছাড়া রয়েছেন বাঁ-হাতি ওপেনার।

স্মৃতির ফোটোশপড করা ছবিতে চোখে কাজল, ঠোঁটে লিপস্টিক যোগ করা হয়েছে। তাছাড়া তাকে একটু ফর্সাও করা হয়েছে। তার সৌন্দর্য বৃদ্ধির এই প্রচেষ্টাকেই তীব্র আক্রমণ করেছেন সচেতন ক্রিকেটপ্রেমীরা। একজন নারীকে কেন শুধু সৌন্দর্য দিয়েই বিচার করতে হবে? সে যদি একজন ক্রিকেট তারকাও হয়, তারপরেও তার সৌন্দর্য তুলে ধরা এক ধরনের হীনমন্যতার প্রকাশ। গায়ের রং নিয়ে অনেক মানুষ এখনো প্রাচীণ ধারণাই পোষণ করে।

যিনি প্রথম এই বিষয়কে তুলে ধরেছেন সেই চেতনা লিখেছেন, ‘লোকজন লিখছেন যে স্মৃতি তো এমনিতেও সুন্দর। আর সেখানেই আপত্তি। কারণ এই বোকা বোকা ফোটোশপড ছবি যে কারণে করা, সেটাকেই তুলে ধরা হচ্ছে এই মন্তব্যে। ‘সৌন্দর্য’ শব্দটার উপর জোর দেওয়া হচ্ছে বলেই তা সমস্যার।’ কেউ কেউ লিখেছেন, ‘এবার কি বিরাট কোহালি আর মহেন্দ্র সিংহ ধোনির ছবিতেও মেকআপ করা হবে?’ এরকম হীন মানসিকতা পরিবর্তনের আহ্বান জানিয়েছেন সচেতন ক্রিকেটপ্রেমীরা।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন