ডেনমার্ক সফর বাতিল করলেন ট্রাম্প

জিবি নিউজ ডেস্ক।।

ডেনমার্কের আধা-স্বায়ত্তশাসিত অঞ্চল গ্রিনল্যান্ড কেনার আগ্রহ দেখিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু ড্যানিশ প্রধানমন্ত্রী তা নাকচ করে দেন। এই ঘটনার জেরে আসন্ন ডেনমার্ক সফর বাতিল করেছেন ট্রাম্প।
ট্রাম্পকে তার প্রস্তাবের জন্য পাগল বলে আখ্যায়িত করছে। দেশটির প্রধানমন্ত্রী তো ট্রাম্পের এ প্রস্তাবকে উদ্ভট খায়েশ বলেও মন্তব্য করেছেন। আর এর পরই আগামী মাসের ডেনমার্ক সফর বাতিল করে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।
বুধবার হোয়াইট হাউজের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। ট্রাম্প নিজেও টুইট করেছেন এ নিয়ে। রানি দ্বিতীয় মারগ্রেথের আমন্ত্রণে আগামী ২ সেপ্টেম্বর ডেনমার্ক যাওয়ার কথা ছিল ট্রাম্পের। কিন্তু মঙ্গলবার তিনি এক টুইটে জানান, ডেনমার্ক সফরে যাওয়ার আর ইচ্ছা নেই তার।
ট্রাম্প বলেন, ডেনমার্ক বিশেষ একটি দেশ, সেখানকার মানুষরাও অসাধারন। কিন্তু, গ্রিনল্যান্ড বিক্রির বিষয়ে আলোচনায় কোনো আগ্রহ নেই, প্রধানমন্ত্রী মেট্টে ফ্রেডেরিকসনের এ মন্তব্যের ভিত্তিতে দুই সপ্তাহ পর আমাদের নির্ধারিত বৈঠকটি অন্য কোনো সময়ের জন্য পিছিয়ে দিচ্ছি

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন