নোয়াখালী সুবর্ণচরে বৃক্ষরোপণ ও ডেঙ্গু সচেতনতায় আলোচনা সভা

56

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ

স্বচ্ছ নির্মল ও নিরক্ষর মুক্ত সমাজ চাই, “গাছে গাছে সবুজ দেশ, আমার সোনার বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে পরিবেশ রক্ষা ও নতুন প্রজন্মকে উৎসাহ দিতে বৃক্ষরোপণ ও মরণব্যাধি ভাইরাস বহনকারী এডিস মশা ডেঙ্গু সচেতনতায় র‍্যালি ও আলোচনা সভা করেছে আশার আলো সমাজ কল্যাণ সংগঠন।

২০ আগষ্ট মঙ্গলবার বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলার ৫ নং চরজুবিলী ইউনিয়নের জুবিলী হাবিবউল্যা মিয়ারহাট উচ্চ বিদ্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আশার আলো সমাজ কল্যাণ সংগঠনের সাধারণ সম্পাদক রিফাত মাহমুদ জিহানের স ালনায় ও সভাপতি সাইফুল ইসলাম রাব্বুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জুবিলি হাবিবউল্যা মিয়ারহাট বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু ইশ্বর চন্দ্র মজুমদার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জয়নাল আবেদীন, মোস্তফা কামাল।

অন্যান্যদের মধ্যে আরো বাক্তব্য রাখেন, সংগঠনের সদস্য তৌহিদুল ইসলাম কনেক, ওহিদুর রহমান, নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর রহমান প্রমূখ।

২০১২ সালে কয়েকজন কলেজ শিক্ষার্থী, পেশাজীবি ও এলাকায় সচেতনত যুবক সমাজ উন্নয়নের লক্ষ্যে আশার আলো সমাজ কল্যাণ নামট সংগঠনের আতœপ্রকাশ করে, সে থেকে আজ অবধি তারা বাল্য বিবাহ প্রতিরোধ, বৃক্ষরোপণ, মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা, মাদক নির্মূল ও সামাজিক অবক্ষয়রোধে কাজ করে যাচ্ছে, বিগত ৩ দিন ধরে সংগঠনের সদস্যরা সুবর্ণচর উপজেলার বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করে আসছে, এই পর্যন্ত তারা প্রায় ২ হাজার বৃক্ষরোপণ সম্পন্ন করেছে।

বক্তারা বলেন, সবাই যদি এধরনের সামাজিক কাজে এগিয়ে আসে তাহলে দেশকে সুন্দর করে সাজানো সম্বব, সবাইকে বৃক্ষরোপণ করতে উৎসাহ দেয়া, ডেঙ্গু থেকে বাঁচতে বাড়ির আঙ্গিনা পরিস্কার রাখা নিজ নিজ দায়ীত্ব।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন