ঈদের ছুটিতে বৃষ্টি উপেক্ষা করে সাতক্ষীরার বিনোদন কেন্দ্র  রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে উৎসবের আমেজ

51
gb

শাহীন গোলদার,সাতক্ষীরা ।। জিবি নিউজ ।।

ঈদ মানে আনান্দ। আর এই আনান্দ মানে না কোন বাধা। তাই প্রাকৃতিক দূর্যোগ বৃষ্টিকে উপেক্ষা করে পরিবার পরিজনদের সাথে নিয়ে একটু নিরিবিলি মনোরম পরিবেশে কিছুটা সময় কাটাতে মন যেন ছুটে যেতে চাই নির্জন বনে। তাই এই নির্জনতা উপভোগ করতে সাতক্ষীরা শহরের বাইরে ভারতের সীমানা ঘেষে ইছামতি নদীর তীরে গড়ে উঠা রূপসী দবেহাটা ম্যানগ্রোভ র্পযটন কন্দ্রেটি যেন সাতক্ষীরার মানুষের আনন্দ বিনোদনের অন্যতম পর্যটন কেন্দ্র হিসাবে পরিচিতি লাভ করেছে।

প্রতি দিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে এই পর্যটন কেন্দ্র। আর মাত্র ১০টাকার বিনিময়ে প্রাকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করা যাবে এই রূপসী দবেহাটা ম্যানগ্রোভ র্পযটন কন্দ্রে।

সাতক্ষীরা শহরের বাইরে দেবহাটা উপজেলার শেষ সীমানায় অবস্থিত সুন্দরবনরে আদলে তৈরী এই রূপসী দেবহাটা ম্যানগ্রোভ বনটি  ইছামতি নদীর পাড়ে ৬০ একর জমরি উপর বৃস্তিত। যেখানে সুন্দর বন থেেক বভিন্নি প্রকৃতরি ও বভিন্নি জাতরে ফলজ, বনজ ও ঔষধী গাছ এনে লাগানো হয়েেছ যা ভ্রমন পিপাসু মানুষের মন কেড়েছে। তাই ঈদের আনান্দাটাকে একটু বেশি উপভোগ করা জন্য বৃষ্টিকে উপেক্ষা করে কেউবা ছুটে এসেছে বাবা-মা, ভাই-বোন, আত্মীয় স্বজনদের সাথে নিয়ে, আবার কেউবা ছুটে এসেছে প্রিয়মানুষটি কে সাথে নিয়ে।

সকাল থেকে বিকাল পযর্ন্ত পর্যটন কেন্দ্রটিতে ভিড় জমাতে দেখা যায় জেলা ও জেলার বাইরে থেকে বেড়াতে আসা দর্শনার্থীদের। ঈদের আনন্দে দিনভর দর্শনার্থীদের পদচারণয় মুখরিত ছিল পর্যটন কেন্দ্রটি। কেউ বা স্ব-পরিবারে আবার কেউ বন্ধুদের সাথে উপভোগ করেছেন ইছামতী তীরের নয়নাভিরাম রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রের সৌন্দর্য। পাশাপাশি উৎসবের আমেজে শিশু থেকে শুরু করে সব বয়সের দর্শনার্থীরা সেলফিতে মেতে উঠেছিলেন নির্ধারিত সেলফি পয়েন্ট গুলোতে। তবে বৈরী আবহাওয়া এবার অনেকটাই ব্যাঘাত ঘটিয়েছে দর্শনার্থীদের ঈদ আনন্দে।

এখানে বেড়াতে এসে সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করছেন পর্যটকরা। নদীর তীরে মনোরম পরিবেশে পরিবার পরিজন নিয়ে বেড়ানোর মতো একটি সুন্দর দর্শণীয় স্থান বললছেন পর্যটকরা। এটি হতে পারে সরকারের রেভিনিউ আয়ের অন্যতম মাধ্যম।

দেবহাটার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রের ব্যবস্থাপক দীপঙ্কর ঘোষ জানান, বিনোদন কেন্দ্রে নিরাপত্তাসহ সব ধরনের সুযোগ সুবিধার কথা জানিয়েছেন তিনি।

সাতক্ষীরার দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন,ঈদ উপলক্ষ্যে এই পর্যটন কেন্দ্রে বেড়াতে আসা মানুষের নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থ্যা নেওয়া হয়েছে।

প্রতি দিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে এই পর্যটন কেন্দ্র। আর মাত্র ১০টাকার বিনিময়ে প্রাকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করা যাবে এই রূপসী দবেহাটা ম্যানগ্রোভ র্পযটন কন্দ্রে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More