এডমন্টন হেরিটেজ ফেস্টিভাল শুরু

92
gb

সাইফুর হাসান, এডমন্টন||

বিশ্বের বৃহত্তম উৎসব বলে খ্যাত তিনদিনব্যাপী (আগষ্ট ৩-৫) এডমন্টন হেরিটেজ ফেস্টিভাল আজ থেকে শুরু হয়েছে। বাংলাদেশ কানাডা হেরিটেজ সোসাইটি অব এডমন্টন এ বছর বাংলাদেশ প্যাভিলিয়ন পরিচালনা করছে।

উদ্ভোধনী দিনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের অন্যতম নির্বাহী ও ডাইভার্স এডমন্টন সম্পাদক দেলোয়ার জাহিদ।

আহসান উল্লাহ ও সাদিক যথাক্রমে সমন্বয়ক ও ব্যবস্থাপক হিসেবে দিবসের প্যাভিলিয়ন কার্য্যক্রম বুঝিয়ে দেন । কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ প্যাভিলিয়ন পরিদর্শন এবং  সফলতা কামনা করেন.

এডমন্টন হেরিটেজ ফেস্টিভাল (সারভাস হেরিটেজ ফেস্টিভাল) এর মাধ্যমে এবছর বিশ্বের বিভিন্ন সংস্কৃতির সন্মিলন ঘটছে সিটির হ্যালোলালক পার্কে. ৭৩টি প্যাভিলিয়নের মধ্য দিয়ে ১০০ টি ভিন্নভিন্ন  সংস্কৃতির এক উৎসব উদযাপন করবে – যা উদযাপন ইতিহাসে সবচেয়ে বড় ও বেশি সংস্কৃতির অংশগ্রহন হবে বলে মনে করা হচ্ছে।

অংশগ্রহণকারী সাংস্কৃতিক সংগঠনের আনুমানিক ২০০০ স্বেচ্ছাসেবী তাদের প্রতিভা, উত্সাহ, এবং রন্ধন দক্ষতা ভাগ করে নেওয়ার জন্য অগণিত ঘন্টা কাজ করবে। প্যাভিলিয়নে তাদের পূর্বপুরুষদের সংস্কৃতি থেকে নৃত্য, শিল্প, পোষাক ও খাবার সরবরাহ করা হয়ে থাকে।

ফেস্টিভাল সাইটে পরিদর্শকদের উপস্থিতি এবছর ৪ মিলিয়ন এর চেয়েও বেশি পৌঁছাতে পারে। পরিদর্শকদের বাংলাদেশী  খাবার ও সামগ্রী খুবই পছন্দের তাই এ বছর শুরুতে বেশ ভীড় লক্ষ্য করা যায়।

ছবিতে ১নং উদ্ভোধনী  পর্ব, ২নং ছবি কমিউনিটি নেতৃবৃন্দের সাথে লেখক, ৩নং ছবি খাবারের জন্য অপেক্ষা, বিশ্ব সংস্কৃতির অংশ হিসেবে ইটালীয়ান নৃত্য, ৫নং ছবি মেহদী ষ্টল ও পাশে পাণীয় পরিবেশনা

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More