রোজভ্যালি কাণ্ড প্রসেনজিৎ-ঋতুপর্ণার দিকে

80
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

রোজভ্যালি চিটফান্ডের টাকায় সিনেমা করায় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে কৈফিয়ৎ চাইবে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট অর্থাৎ ইডি । মঙ্গলবার ইডির তরফে তলব করা হয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতাকে। রোজভ্যালির একাধিক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রসেনজিতের উপস্থিতি লক্ষ্য করাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট কর্মকর্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে।

রোজভ্যালি একটি চিট ফান্ড। অর্থাৎ গ্রাহকদের নিকট থেকে অর্থ নিয়ে সংস্থা প্রতারণা শুরু করে। হায় হায় কম্পানির এই ফান্ডে জমা দেওয়া আমানতকারীরা এখন সর্বস্বান্ত। বিগত কয়েক বছরে অনেক প্রতারিত আমানতকারী এবং এজেন্ট আত্মঘাতী হয়েছেন। তাদের সংসার এখন অথৈ জলে। অথচ এই অর্থ কেলেঙ্কারির মাধ্যমে তৈরি হ্যয়েছে সিনেমা, সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রসেনজিতের পরেই অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করেছে ইডি। রোজভ্যালি এবং তাঁর মধ্যে কোনও টাকার লেনদেন হয়েছিল কিনা, তা জানতেই তলব ঋতুপর্ণাকে। রোজভ্যালি এবং তাঁর মধ্যে কোনও চুক্তি হয়েছিল কিনা, তা নিয়েও জেরা হতে পারে। কয়েকদিন আগেই রোজভ্যালি কর্তাকে গৌতম কুণ্ডুকে জেরা করে অভিনেত্রী সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য হাতে আসে ইডির। তা জানতেই ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করা হয়েছে। আগামী সপ্তাহেই তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে জানা গেছে।

চিটফান্ড রোজভ্যালির বিভিন্ন অনুষ্ঠানে একাধিকবার বিশেষ অতিথির আসনে দেখা দিয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে । পাশাপাশি, রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর সঙ্গে জাতীয় পুরস্কার পাওয়া এই অভিনেতার ঘনিষ্ঠতা ছিল কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে । এমনকী, ওই সংস্থার সঙ্গে কোনওরকম আর্থিক লেনদেনের সম্পর্ক ছিল কিনা, কেনই বা তিনি ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন, সেই সম্পর্কিত যাবতীয় বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব করা হয়েছে

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More