স্ত্রীকে ঘরে বন্দী করে নির্যাতনের অভিযোগে কারারক্ষী আটক

76

জিবি নিউজ। ।

স্ত্রীকে হাতকড়া লাগিয়ে ঘরে আটকে রেখে নির্যাতনের অভিযোগে নোয়াখালী জেলা কারগারের কারারক্ষী মো. মামুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঈদের দিন বুধবার বিকালে ফেনী থেকে অভিযুক্ত মামুনকে গ্রেপ্তার করে পুলিশ।

এরআগে ওইদিন দুপুরে জেলা শহর মাইজদীর কারাগার সড়কের একটি ভাড়া বাসা থেকে হাতকড়া লাগানো আহত অবস্থায় নির্যাতিতা সুবর্ণা আক্তার বীথিকে (১৯) উদ্ধার করে পুলিশ। পরে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। অভিযুক্ত কারারক্ষী মো. মামুন চট্টগ্রামের দারোগারহাট গ্রামের মো. বকুলের ছেলে। নির্যাতিতা সুবর্ণা আক্তার বীথি জামালপুরের সানাইবান্ধা গ্রামের বাবুল হোসেনের মেয়ে। বর্তমানে তার বাবা-মা চট্টগ্রামের আগ্রাবাদে থাকেন।

নির্যাতিতা ওই নারী জানান, মামুন দুই বছর আগে চট্টগ্রামে কর্মরত অবস্থায় ভালোবেসে তাকে বিয়ে করে। বিয়ের পর তিনি জানতে পারেন আগেও মামুন এক স্ত্রী রয়েছেন। বিয়ের পর থেকে নেশার টাকার জন্য মামুন প্রায়ই তাকে মারধর করতো। সাত মাস আগে সে নোয়াখালী জেলা কারাগারে বদলী হয়ে আসে। এর পর থেকে তাকে হাত ও পায়ে হাতকড়া লাগিয়ে নির্যাতন চালাতে শুরু করেন। আশপাশের লোকজন যাতে তার চিৎকার না শুনতে পায় সেজন্য মুখে কাপড় দিয়ে বেঁধে রাখতেন মামুন। এরপরও মাঝে মধ্যে প্রতিবেশীরা বিষয়টি টের পেলে এ সাত মাসে পাঁচবার বাসা বদল করে সে।

নির্যাতিতা ওই নারী আরো জানান, মামুন নগ্ন করে মারধরের ভিডিও মুঠোফোনে ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার এবং পুলিশে অভিযোগ করলে তার বাবা ও ভাইকে মাদকের মামলা দিয়ে হয়রানীর হুমকি দিয়ে আসছে। সর্বশেষ মঙ্গলবার রাতে মামুন শ্বশুর বাড়ি থেকে তাকে ১০ হাজার টাকা এনে দেয়ার জন্য তাকে চাপ দেয়। এতে রাজি না হলে রাতভর নির্যাতনের পর সকালে দুইহাতে হাতকড়া পরিয়ে অফিসে চলে যায়। পাশের বাসার এক নারী বিষয়টি টের পেয়ে থানায় খবর দিলে পুলিশ জেলা কারাগার সড়কের নুর জাহান মহলে নামের একটি বাসা থেকে তাকে উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান, মঙ্গলবার রাতে ভুক্তভোগী ওই নারী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত কারারক্ষী মামুনকে বৃহস্পতিবার আদালতে হাজির করা হলে আদালত তার জামিন না মজ্ঞুর করে জেল হাজতে পাঠিয়ে দেন।

এদিকে জেলা কারাগার সুপার মো. মনির আহমেদ জানান, স্ত্রীকে নির্যাতন করার ঘটনায় কারারক্ষী মামুনকে বুধবার সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কতৃপক্ষকে জানানো হয়। এর আগে গত ১১ নভেন্বর সে চট্টগ্রাম থেকে বদলি হয়ে ৪ মাস পর এ কারাগারে যোগদান জন্য আসলে শৃঙ্খলা ভঙ্গের জন্য তাকে সাময়িক বরখাস্ত করা হয়ে ছিল।

মন্তব্য
Loading...