লাস ভেগাস হামলা : ঘটনাস্থলের বডিক্যাম ফুটেজ প্রকাশ করল পুলিশ

863
gb

লাস ভেগাসে স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে দীর্ঘক্ষণ ধরে রীতিমতো গুলির তাণ্ডব চালিয়েছে হত্যাকারী স্টিফেন প্যাডক। আর এতে প্রাণ চলে গেছে ৫৯ জনের।

গুলি বিঁধেছে আরও ৫২৭ জনের শরীরে! এ সময়ে পুলিশও তাকে আক্রমণের চেষ্টা করে। আর সে দৃশ্যই উঠে এসেছে ‍পুলিশের বডি ক্যামেরায়।

প্রথমে মনে করা হচ্ছিল পুলিশ হোটেলের ঘরে পৌঁছনোর আগেই আত্মহত্যা করেছে হামলাকারী, কিন্তু, মঙ্গলবার লাস ভেগাসের শেরিফ জানিয়েছেন, হামলার পর ‘ম্যান্ডালে বে ’ রিসর্টের প্রতিটি ঘরে তল্লাশি শুরু করে পুলিশ। কিছুক্ষণের মধ্যেই তারা প্যাডকের ঘরে গিয়ে পৌঁছায়। বাঁচার জন্য পুলিশকে লক্ষ্য করে গুলিও চালিয়েছিল সে, যদিও কিছুক্ষণের মধ্যেই বুঝে যায়, পালানোর পথ নেই। এর পরই আত্মহত্যা করে সে।

পুলিশের দেহে লাগানো ক্যামেরায় ধরা পড়েছে শ্বাসরুদ্ধকর সেই অভিযানের কিছু চিত্র। এসব ভিডিওর কিছু অংশ সম্প্রতি জনসাধারণের জন্য ছেড়েছে পুলিশ।

প্যাডকের প্রায় ৪০টি আগ্নেয়াস্ত্র ছিল বলে জানিয়েছে তদন্তকারীরা।

হোটেলের পার্কিং লটে হামলাকারীর যে গাড়িটি রাখা ছিল, তার ভিতর থেকে মিলেছে ‘অ্যামোনিয়াম নাইট্রেট ’, যা দিয়ে অত্যন্ত শক্তিশালী বিস্ফোরক তৈরি করা যায়।

গোয়েন্দাদের অনেকেই মনে করছেন, এই নারকীয় হত্যালীলার পর হয়তো আরও বড় কিছু ঘটানোর পরিকল্পনা ছিল প্যাডকের। কিন্তু, পুলিশ তার নাগাল পেয়ে যাওয়ায় সেই পরিকল্পনা ভেস্তে যায়, যদিও ততক্ষণে সেখান থেকে ৫০০ মিটার দূরে রক্তাক্ত হয়ে গিয়েছে একটা গোটা মাঠ।