প্রার্থিতা ফিরে পেতে ইসিতে ৫৪৩ জনের আপিল

202
gb

জিবি নিউজ24 ডেস্ক //

একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে তিন দিনে আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৫৪৩ জন। প্রথম দিনে ৮৪, দ্বিতীয় দিন ২৩৭ ও তৃতীয় দিনে ২২২টি আবেদন ইসিতে করা হয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

আজ বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশন ভবনে এক প্রেস ব্রিফ্রিংয়ে এ তথ্য জানিয়েছেন তিনি।

ইসি সচিব বলেন, ৬ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীদের আপিল গ্রহণের ওপর শুনানি চলবে। নির্বাচন ভবনের লিফটের ১০ তলায় এজন্য এজলাস তৈরি করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনাসহ অন্যান্য কমিশনারা সেখানে উপস্থিত থেকে আপিল শুনানি গ্রহণ করবেন।

তিনি আরো বলেন, আগামীকাল বৃহস্পতিবার ১ থেকে ১৬০ পর্যন্ত ক্রমিক নম্বরের আবেদন শুনানি হবে। পরের দিন ৭ ডিসেম্বর ১৬১ থেকে ৩১০ পর্যন্ত এবং ৮ ডিসেম্বর ৩১১ ক্রমিক নম্বর থেকে ৫৪৩ পর্যন্ত আবেদনের আপিল শুনানি গ্রহণ করবে কমিশন।

সচিব বলেন, প্রতিটি আবেদনের আপিল শুনানি শেষে সঙ্গে সঙ্গেই রায় জানিয়ে দেওয়া হবে। সংক্ষুব্ধ ব্যক্তি যদি উচ্চ আদালতে কমিশনের রায়ের বিরুদ্ধে আপিল করতে চান, তাহলে তাকে রায়ের নকল কপি দিয়ে দেওয়া হবে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More