কুমিল্লায় পেট্রোল বোমা মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর

414
gb

জিবিনিউজ ডেস্ক::

কুমিল্লায় বাসে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় ৮ জন যাত্রী নিহতের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার কুমিল্লার ৫নং আমলী আদালতের বিচারক ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ্ এ আদেশ দেন।

আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, কুমিল্লার ৫নং আমলী আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজিরা পরোয়ানা প্রত্যাহার ও জামিনের আবেদন দাখিল করেছিলেন তার আইনজীবীরা। মঙ্গলবার এ আবেদনের শুনানি হয়। খালেদা জিয়ার জামিনের আবেদনের শুনানিতে অংশ নেন ঢাকা থেকে আসা আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া এবং কুমিল্লার আইনজীবী অ্যাডভোকেট নাজমুস সাদাত, অ্যাডভোকেট কাইমুল হক রিংকুসহ বিএনপিপন্থী আইনজীবীরা। আবেদনের শুনানীর পর আদালতের বিচারক ও সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ্ বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

বেগম খালেদা জিয়ার অ্যাডভোকেট নাজমুস সাদাত জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করেন। আমরা খালেদা জিয়ার জামিনের বিষয়ে আইনগত প্রক্রিয়া অনুসরণ করে পরবর্তী কার্যক্রম গ্রহণ করব।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে ৮ জন যাত্রী দগ্ধ হয়ে মারা যান এবং আহত হন আরও ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা যান এবং পাঁচজনকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়।

খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট গত ২ জানুয়ারি দাখিল করেন।