প্রজন্ম’৭১ ও বাংলাদেশ ক্লাব যুক্তরাষ্ট্রের আয়োজনে নিউইয়র্কে স্বাধীনতার কবিতা উৎসব ও সঙ্গীতানুষ্ঠান

841
gb

হাকিকুল ইসলাম খোকন:: প্রজন্ম’৭১ ও বাংলাদেশ ক্লাব যুক্তরাষ্ট্রের আয়োজনে নিউইয়র্কে স্বাধীনতার কবিতা উৎসব ও সঙ্গীতানুষ্ঠান গত ২৬ মার্চ সোমবার বাংলাদেশ ক্লাব যুক্তরাষ্ট্রের সভাপতি নুরুল আমিন বাবুর সভাপতিত্বে এবং প্রজন্ম’৭১ যুক্তরাষ্ট্রের সভাপতি শিবলী ছাদেক শিবলুর সঞ্চালনায় ব্যতিক্রমধর্মী স্বাধীনতার কবিতা ও গানের এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগেরসভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর আলম শাহীন। সভার শুরুতে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ করে ১ মিনিট নিরাবতা পালন করা হয় এবং জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। সভাপতির শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সভার শুরুতে কবিতা পাঠ করেন বাংলাদেশ ক্লাবের সাধারণ সম্পাদক মাহাফুজ হায়দার। বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানান সুমন মাহামুদ, নান্টু মিঞা, আরবাব সিমন, ইয়াসির আরাফাত তৌহিদ, জোবায়ের আল হাসান, রাজু আহমেদ, মাহমুদুল হাসান, রুবেল মিঞা, মুছা আহমেদ, সহিদ সিরাজ সৌরভ, এম আলমগীর, আবু কাউছার, আব্দুল হামিদ।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আবদুস সামাদ আজাদ, বীর মুক্তিযোদ্ধা ডা. আবুল বাতেন, খোরশেদ আনোয়ার বাবলু, সরাফ সরকার, সামসুদ্দিন আজাদ, জাকারিয়া চৌধুরী, ঠিকানা পত্রিকার প্রধান সম্পাদক ফজলুর রহমান, অধ্যাপিকা হোসেন আরা বেগম, নীরা কাদেরী ও অভিনেত্রী শিরিন বকুল। আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম, আব্দুল মালেক, তৈয়বুর রহমান টনি, আলী হোসেন গজনবী, কামাল হোসেন মিঠু, রেফায়েত উল্ল্যাহ চৌধুরী, ওবায়দুল্লাহ মামুন, সাংবাদিক আহমেদ মাজহার, শাখাওয়াত হোসেন চঞ্চল। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কবি মিশুক সেলিম, কবি শামস আল মমিন, নাট্যব্যক্তিত্ব মুজিব বিন হক, শামীম আরা আফিয়া, আনোয়ার সেলিম, লুবনা কাইজার, রওশন হাসান, জাহাঙ্গীর শাহা নেওয়াজ ডিকেন্স, সৈয়দা পারভীন আক্তার, আব্দুল আজিজ নাঈমী, এলিজা বাহার, লিওনা মুহিত, ফাসির কবির কাব্য, হাবিবুর রহমান হাবিব, রোকসানা বেগম, তাহামিনা শহিদ, লুৎফা শাহানা, লুবনা কাইজার।
স্বাধীনতা ও দেশের গান পরিবেশন করেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী নিপা জামান, সম্পা জামান, হেরা মিলন কুমরা রায়, মোহর খান, রওশন বেগম, রুবিনা শিল্পী, সেলিম ইব্রাহিম, শর্ণা, পারভিন, প্রিয়া, ডাঃ নাির্গস রহমান।
আরও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খায়রুল ইসলাম খোকন, আব্দুল কুদ্দুছ, বাবু, তামান্না হাসিনা, রওশন বেগম, ইয়াসমিন পাত্তাহ ঝর্ণা।নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।