স‍্যার যুবলীগ এর একজন প্রভাবশালী নেতা ছিলেন এবং এখনো মনে প্রানে ধারন করে

ইস্তিয়াক আহম্মেদ শিমুল || জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান স‍্যার এর সঙ্গে উক্ত বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র কাম বামপন্থী রাজনৈতিক নেতা /সমর্থক কাম পত্রিকার রিপোর্টার এর আলাপ আলোচনার ৩৭/৩৮ সেকেন্ডের একটি অডিও সংগ্রহ করলাম। কারন স‍্যার এর ঢাবি র সরাসরি ছাত্র,রাজনীতি এবং পরবর্তীকাল মিলে প্রায় ২৫ বছর স‍্যার এর সাথে প্রত‍্যক্ষ যোগাযোগ এর কারণে অনেকেই [...]
96
gb
4

ইস্তিয়াক আহম্মেদ শিমুল ||

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান স‍্যার এর সঙ্গে উক্ত বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র কাম বামপন্থী রাজনৈতিক নেতা /সমর্থক কাম পত্রিকার রিপোর্টার এর আলাপ আলোচনার ৩৭/৩৮ সেকেন্ডের একটি অডিও সংগ্রহ করলাম।

কারন স‍্যার এর ঢাবি র সরাসরি ছাত্র,রাজনীতি এবং পরবর্তীকাল মিলে প্রায় ২৫ বছর স‍্যার এর সাথে প্রত‍্যক্ষ যোগাযোগ এর কারণে অনেকেই চেয়ে আমি স‍্যার কে একটু বেশিই জানি ও চিনি। সে কারণে আমার সন্দেহ হয়েছে স‍্যার তো বাজে কথা বলার লোক না।মুল কথায় আসি। রিপোর্টার এর সঙ্গে আলাপ এর খুবই খন্ডিত অংশ প্রকাশিত হয়েছে। আমার অভিজ্ঞতা বলে আগে পরে অনেক কথায় হয়েছে। তা কিন্তু প্রকাশ হয় নাই। স‍্যার হয়তোবা বিশ্বাস করে উনার ছাত্র মনে করে ইনফর্মালি অনেক কথা বলেছেন। তার ক্ষুদ্র একটা অংশ এভাবে প্রকাশ করা কি উক্ত বিশ্ববিদ্যালয়ের ই একজন ছাত্রের উচিত হয়েছে। স‍্যার কিন্তু কখনও বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রী নিয়ে তাদের কে ছোট করে কোন কথা বলেন নাই এটা আমি বিশ্বাস করি তাকে দীর্ঘদিন চেনার ও জানার কারণে।

স‍্যার এর দক্ষ প্রশাসনিক নেতৃত্ব ও দায়িত্বশীলতার কারণে জবি আজ দেশের ২/৩ নম্বর বিশ্ববিদ্যালয়ের মর্যাদায় উপনিত হয়েছে।উনি জবি কে একটা বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের আদলে গড়ে তোলার চেষ্টা করছেন এবং অনেকাংশে সফল হয়েছেন। উনার ব‍্যক্তিগত চেষ্টার কারণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জবি র নতুন আধুনিক ক‍্যাম্পাসের জন‍্য তিন হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। একটা ঐতিহ্যবাহী কলেজ কে বিশ্ববিদ্যালয়ে উন্নিত করতে আপ্রান চেষ্টা করে যাচ্ছেন।স‍্যার যখন যে কাজটি করেন সেটা উনি মনোযোগ সহকারে যত্ন নিয়ে করে থাকেন। উনি জবি কে যে উচ্চতায় নিয়ে যাচ্ছেন তা স্বর্নক্ষরে সারা জীবন জবি র ইতিহাসে লেখা থাকবে। সুতরাং এই সব খন্ডিত আলাপ প্রচারণা থেকে আমরা বিরত থাকি।

করোনা সংকটে দেশের অনেক বিশ্ববিদ্যালয়ের আগে জবি র প্রশাসন ছাত্র ছাত্রী কর্মকর্তা কর্মচারিদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এবং এখন ও অব‍্যাহত আছে।

শুনলাম উক্ত বিশ্ববিদ্যালয়ের একজন আদু ভাই ছাত্র নেতা স‍্যার কে যুবলীগ এর নেতা উল্লেখ করেছেন। আসলে স‍্যার যুবলীগ এর একজন প্রভাবশালী নেতা ছিলেন এবং এখনো মনে প্রানে ধারন করে। তাতে সমস্যা কোথায়?

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন