এপ্রিল থেকে সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট

23
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

চলতি বছরের এপ্রিল থেকে সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করা হবে বলে জানিয়েছেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে নগরের মির্জাজাঙ্গাল হোটেল নির্ভানা ইন কমপ্লেক্সে সিলেট চেম্বার অব কমার্স আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

 

মো. মাহবুব আলী বলেন, আগামী ৫/৬ মাস বা চলতি বছরের মধ্যেই যুক্তরাষ্ট্রের টরেন্টো ও নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয় নিয়ে আলোচনা অব্যাহত রয়েছে। এ বিষয়টি নিয়ে খোদ প্রধানমন্ত্রীও আলোচনা করেছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মো. মাহবুব আলী বলেন, সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ রূপওয়েতে ক্যাবল কার করার বিষয় নিয়ে মন্ত্রণালয়ে আলোচনা করা হবে। এ বিষয়টি সিলেট চেম্বার সভাপতিও বলেছেন। এছাড়া সিলেটের পর্যটনকে কীভাবে আরো প্রমোট করা যায়, সে ব্যাপারেও আলোচনা করবেন তিনি।

এছাড়া সরাসরি ফ্লাইট চালু করতে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের শক্তিবৃদ্ধির কাজও চলছে।

গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব। সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ‘ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর-লন্ডন-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট এবং উক্ত ফ্লাইটে পণ্য আমদানি ও রফতানি কার্যক্রম সহজতর করার লক্ষ্যে’ এ গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়ে অনেক অভিযোগ। বিমানে কি সমস্যা, তা খুঁজে বের করার চেষ্টা করেছি, এ নিয়ে বিমানের সবার সঙ্গে বসেছি। প্রধানমন্ত্রীও বলেছেন, বিমান খালি আসে, কিন্তু মানুষ সিট পায় না। এই দূরবস্থা নিয়ে প্রতিমন্ত্রী হওয়ার আগে-পরে আমার হৃদয়ে রক্তক্ষরণ ছিল।

তিনি বলেন, অনলাইনে যখন বিমানের টিকিট বিক্রি হয়, তখন একটি সিন্ডিকেট সেখানে প্রতিবন্ধকতা তৈরি করতো। যারা এসবের সঙ্গে জড়িত ছিল, তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিয়েছি। ফলে বিমানের বকেয়া পরিশোধ করে আমরা ২৭৩ কোটি টাকা লাভ করেছি। এখন বিমান খুব ভালো চলছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন